বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

অনলাইন ডেস্ক :: দিনাজপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার (০৩ নভেম্বর) বিকেলে দিনাজপুরের অতিরিক্ত জেলা জজ আদালত-৩-এর বিচারক মেহেদী হাসান মন্ডল এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত দেলোয়ার হোসেন (৫২) দিনাজপুরের পার্বতীপুর উপজেলার দক্ষিণপাড়া গ্রামের মৃত আকবর আলীর ছেলে।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০০৫ সালে পার্বতীপুরের উত্তর সালন্দর কাগজিয়া পাড়ার আকবর আলীর মেয়ে রাবেয়া বেগমের সঙ্গে দেলোয়ার হোসেনের বিয়ে হয়।

বিয়ের পর থেকে যৌতুকসহ বিভিন্ন কারণে স্ত্রীকে নির্যাতন করে আসছিলেন দেলোয়ার। ২০১২ সালের ২৮ ডিসেম্বর দুপুরে পারিবারিক কলহের জের ধরে দেলোয়ার হোসেন স্ত্রী রাবেয়া বেগমকে শাবল দিয়ে মাথায় আঘাত করেন।

এতে ঘটনাস্থলেই স্ত্রী রাবেয়া বেগম মারা যান। এ সময় এলাকাবাসী দোলোয়ার হোসেনকে আটক করে পুলিশে সোপর্দ করে। ওই দিনই রাবেয়ার ভাই আবু তাহের বাদী হয়ে পার্বতীপুর থানায় একটি হত্যা মামলা করেন। পরদিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন দেলোয়ার।

দীর্ঘ আট বছর পর মামলার স্বাক্ষ্য-প্রমাণসহ কার্যক্রম শেষে দণ্ডবিধি ৩০২ ধারায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

মামলাটির রাষ্ট্রপক্ষে ছিলেন এপিপি আতাউর রহমান আতা এবং আসামিপক্ষে ছিলেন খলিলুর রহমান। দিনাজপুর আদালতের পুলিশ পরিদর্শক ইসরাইল হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :