হারাম উপার্জনের কারনে সন্তানের ধ্বংসের অন্যতম কারন | বরিশাল ক্রাইম নিউজ ডট কম বরিশাল ক্রাইম নিউজ ডট কম – হারাম উপার্জনের কারনে সন্তানের ধ্বংসের অন্যতম কারন হারাম উপার্জনের কারনে সন্তানের ধ্বংসের অন্যতম কারন – বরিশাল ক্রাইম নিউজ ডট কম
হারাম উপার্জনের কারনে সন্তানের ধ্বংসের অন্যতম কারন – বরিশাল ক্রাইম নিউজ ডট কম

হারাম উপার্জনের কারনে সন্তানের ধ্বংসের অন্যতম কারন

প্রকাশ: ২৪ জুন, ২০১৯ ৭:৪৬ : অপরাহ্ণ

মো: রহমাতুল্লাহ :: ইসলাম ধর্মের সব ধরনের ইবাদত-বন্দেগি কবুল হওয়ার জন্য রিজিক হালাল হওয়া জরুরি।তাই হালাল রিজিকের প্রভাব শুধু নিজের দুনিয়া ও আখেরাতের সৌভাগ্যের জন্যই যে জরুরি নয়, নিজের সন্তানের ওপরও এর প্রভাব থাকে। রুজি-রোজগারে খুব সামান্য, এমনকি বিন্দু পরিমাণ হারামের প্রভাব সন্তানের মাঝে প্রকাশ না পায়।

মানুষ হিসেবে আমরা ভুল-ত্রুটির ঊর্ধ্বে নই। ইচ্ছায়-অনিচ্ছায়, জানা অজানা আমাদের থেকে ভুল আচরণ প্রকাশ পেতেই পারে। আমাদের জীবনে যদি এ জাতীয় ঘটনা ঘটে থাকে। অর্থাৎ আমরা যদি অন্যের কোনো কিছু ভোগ করে থাকি বিনা অনুমতিতে এবং এ জন্য পরে মালিকের সন্তুষ্টি অর্জনের চেষ্টা না করি- তাহলে অবিলম্বে ক্ষমা বা তার সন্তুষ্টি অর্জনের উদ্যোগ নেওয়া উচিত। যদি মালিক মারা গিয়ে থাকেন তাহলে তার সন্তানদের কাছে ক্ষমা চাইতে হবে। আর যদি তাদের কাউকেই পাওয়া সম্ভব না হয় তাহলে ওই পরিমাণ সম্পদ তাদের নামে সদকা দেয়া উচিত। সেই সঙ্গে তওবাও করতে হবে, ভবিষ্যতে এ কাজ আর না হয়।আল্লাহতায়ালা আমাদের সকল সমস্যার সমাধান দিতে পারেন এই দৃঢ়-বিশ্বাস আমাদের রাখা উচিত। আন্তরিকভাবে আল্লাহর কাছে পথ-নির্দেশনা কামনা করলে, আল্লাহ অবশ্যই তা কবুল করবেন।

আমাদের সন্তানরা ভালো থাকুক, এটা আমাদের সবারই কাম্য। কিন্তু তাদের ভালো রাখতে যেয়ে, শান্তি নিশ্চিত করতে তাদের মুখে হারাম খাবার, গায়ে হারাম পোষাক দেওয়াটা ঠিক হবে না। এটা আমাদের সন্তানের ভবিষ্যতকে ধ্বংস করারই নামান্তর।


সকল নিউজ