বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

হিজলায় নুরে আফসার মুসলিম গোরস্থানের জন্য ৪০ শতাংশ জমি দান

হিজলা প্রতিনিধিঃ বরিশালের হিজলা উপজেলায় মরহুম মেজর আফসার উদ্দিনের পরিবারবর্গ গরীব অসহায় দুস্ত ব্যাক্তিদের জন্য মুসলিম গোরস্থানের জন্য জমি দান করছেন। জানা যায় হিজলা উপজেলার সাবেক নির্বাহী র্কমর্কতা আমীনুল ইসলাম মরহুম মেজর আফসার উদ্দিন মাদ্রসার পাশে মরহুমের পরিবারের কাছে কবর স্থানের জন্য জমি চাইলে তার পরিবারর্বগ এই জমি দান করেন।

মরহুম মেজর আফসার উদ্দিন জীবিত থাকাকালীন আবস্থায় হিজলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মসজিদ মাদরাসা সহ অনেক প্রতিষ্ঠান গড়ে তোলেন।মরহুম মেজর আফসার ১৯৪০ সালে ব্রিটিশ সেনাবাহিনীতে যোগদান করে। তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশগ্রহন করে এবং পাকিস্তান স্বাধীনতার পরে সেনাবাহিনী ও পাঠান মুজাহিদ কাশ্মীর জিহাদে অংশগ্রহন করেন।

বাংলাদেশ স্বাধীনতার পরে মেজর আফসার উদ্দিন ১৯৮১ সালে মুজাহিদ বাহিনী নিয়ে পি,এল,ও এর পক্ষে হানাদার ইসরাইলী সেনাবাহিনীর বিরুদ্ধে লেবাসননে যুদ্ধ করেন। তিনি পাকিস্তান আমলে এম,এন এ নিবাচিত হন ও প্রসিডেন্ট আইয়ুব কানের মন্ত্রীসভার সদস্য নিযুক্ত হন।গত ২২ তারিখ সকাল ১১ টার সময় আফসার উদ্দিন ফাযিল মাদরাসার পিছনের রাস্তার পাশে ৪০ শতাংশ জমি মরহুমের স্ত্রী নুরে আফসারের নামে দান করে তার পরিবারর্বগ।

এ সময় উপস্তিত ছিলেন মরহুম মেজর আফসার উদ্দিন এর মেঝো ছেলে নেছার উদ্দিন হাওলাদার,বিশিষ্ট সমাজ সেবক ও সাবেক চেয়ারম্যান সৈয়দ মকবুল আলম মানিক,আফসার উদ্দিন ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সুলতান মাহমুদ,সাংবাদিক সুমনুর রহমান সোহাগ,উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ,উপজেলা মৎস্যদলের সভাপতি সভাপতি রফিক সরদার,সহ বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :