বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

১০ বছর পর উয়েফা বর্ষসেরার তালিকায় নেই মেসি-রোনালদো

অনলাইন ডেস্ক :: ১০টি বছর একটানা উয়েফা বর্ষসেরার তালিকায় প্রভাব বিস্তার করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি। গত ১০ বছরের মধ্যে এমন কোনো বছর যায়নি, যেখানে মেসি কিংবা রোনালদোর নাম ছিল না।

এবার সেই অবিশ্বাস্য কাণ্ডটিই ঘটলো। মেসি এবং রোনালদোর কাউকেই রাখা হয়নি উয়েফা বর্ষসেরার তালিকায়। এমনকি নেই নেইমারও। তাদেরকে পেছনে ফেলে উয়েফা বর্ষসেরার জন্য সংক্ষিপ্ত তিনজনের জন্য মনোনীত হয়েছেন বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কি, গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ার এবং ম্যানসিটির স্ট্রাইকার কেভিন ডি ব্রুইন। বুধবার উয়েফা বর্ষসেরার দৌড়ে থাকা তিন ফুটবলারের নাম ঘোষণা করে ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং বডি।

বুন্দেসলিগা, জার্মান কাপ, চ্যাম্পিয়ন্স লিগ- ২০১৯-২০ মৌসুমে ট্রেবল জিতেছিল বায়ার্ন মিউনিখ। তাদের এই ট্রেবল জয়ে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন রবার্ট লেওয়ানডস্কি। এছাড়া অসাধারণ গোলকিপিং দিয়ে বায়ার্নের জয়ে মূল অবদান রাখেন ম্যানুয়েল ন্যুয়ার।

এর মধ্যে গত মৌসুমে ক্লাবের হয়ে সবধরনের প্রতিযোগীতা মিলিয়ে ৫৫ গোল করেন পোলিশ স্ট্রাইকার লেওয়ানডস্কি। সবার আগাম ধারণা করেই নিচ্ছেন যে, এই অ্যাওয়ার্ড উঠবে নিশ্চিত পোলিশ এই স্ট্রাইকারের হাতে। চলতি বছর ব্যালন ডি’অর জয়ের দৌড়েও সবার আগে ছিলেন তিনি।

কিন্তু করোনা মহামারীর কারণে চলতি বছর ব্যালন ডি’অর অনুষ্ঠিত না হওয়ায় সেই সুযোগ হাতছাড়া হয় লেওয়ানডস্কির। উয়েফার বিচারে ইউরোপের মৌসুম সেরা ফুটবলারের দৌড়ে তালিকায় তৃতীয় নামটি ম্যানসিটি মিডফিল্ডার কেভিন ডি ব্রুয়েনার। গত মৌসুমে প্রিমিয়ার লিগ রানার্স-আপ এবং চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে পৌঁছনো ম্যানসিটির মাঝমাঠের স্তম্ভ ছিলেন এই বেলজিয়ান।

সেরা কোচের মনোনয়ন তালিকাতেও রয়েছে বায়ার্ন কোচ হান্সি ফ্লিকের নাম। যিনি গত নভেম্বরে দায়িত্ব নিয়ে বায়ার্নকে ট্রেবল এনে দিয়েছেন। এছাড়া ইউরোপের সেরা কোচের দৌড়ে বাকি দু’টি নাম অবশ্যই ইয়ুর্গেন ক্লপ এবং জুলিয়ান নাগেলসম্যান। যার প্রথমজন লিভারপুলকে ৩০ বছর পর প্রিমিয়ার লিগ শিরোপা এনে দিয়েছেন। আর দ্বিতীয় নামটি আরবি লেইপজিগকে গত মৌসুমে ইউরোপ সেরার দৌড়ে নিয়ে গিয়েছিলেন সেমিফাইনাল পর্যন্ত।

চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগের গ্রুপ পর্ব মিলিয়ে ৮০টি ক্লাবের কোচ এবং উয়েফার ৫৫টি সদস্য দেশের সংবাদমাধ্যমের প্রতিনিধিদের ভোটেই এই মনোনয়ন তালিকা প্রস্তুত হয়েছে। সেরা মহিলা ফুটবলারের দৌড়ে রয়েছেন চ্যাম্পিয়ন্স লিগ জয়ী লিওঁর দুই ফুটবলার ওয়েন্ডি রেনার্ড এবং লুসি ব্রোঞ্জ। অপর নামটি চ্যাম্পিয়ন্স লিগ রানার্স-আপ উলফসবার্গের পার্নিল হার্ডার।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :