বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

১১ দফা দাবিতে সোমবার থেকে নৌযান ধর্মঘটের ডাক, স্বপক্ষে বরিশালে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :: ১১ দফা দাবিতে আগামী সোমবার (১৯ অক্টোবর) দিবাগত রাত থেকে নৌপরিবহনে টানা ধর্মঘটের ডাক দিয়েছে নৌ শ্রমিকেরা। এই দাবির স্বপক্ষে শনিবার সকাল ১০টায় বরিশাল নদী বন্দরে বিক্ষোভ করেছে নৌযান শ্রমিক ফেডারেশন। নদী বন্দরের পল্টুন থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে নদী বন্দরে এক সক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন নৌযান শ্রমিক ফেডারেশন বরিশাল শাখার সভাপতি শেখ আবুল হাশেম এবং যুগ্ম সম্পাদক একিন আলী মাস্টার।

এই শ্রমিক নেতা বলেন- তারা দীর্ঘদিন যাবত ১১ দফা দাবিতে আন্দোলন করছেন। সর্বশেষ গত মার্চ মাসে শ্রমিক ধর্মঘটের মুখে সরকার শ্রমিকদের দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দিলেও এ পর্যন্ত একটি দাবিও বাস্তবায়িত হয়নি। আগামী সোমবারের (১৯ অক্টোবর) মধ্যে নৌযান শ্রমিকদের ১১ দফা দাবি বাস্তবায়ন না করলেও ওইদিন (১৯ অক্টোবর) রাত ১২টা ১ মিনিট থেকে সারাদেশে সকল ধরনের নৌযান শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করবেন।

নৌযান শ্রমিকদের ১১ দফা দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- নৌযান শ্রমিকদের নিয়োগপত্র প্রদান, বেতন-ভাতা বৃদ্ধি, খাদ্যভাতা প্রদান, প্রভিডেন্ট ফান্ড গঠন, কর্মরত অবস্থায় কোন শ্রমিকদের মৃত্যু হলে তার পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদান, ভারতগামী নৌযানের শ্রমিকদের ল্যান্ডিং পাশ প্রদান, নৌপথে নাব্যতা রক্ষা এবং নৌপথে সন্ত্রাস, চাঁদাবাজি, ডাকাতি ও পুলিশী নির্যাতন বন্ধ ইত্যাদি।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :