বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

১৯ আতশবাজিতে বরণ বিশ্বজয়ীদের

অনলাইন ডেস্ক ।। শিরোপা নিয়ে বীরের বেশে দেশে ফিরেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে তাদের দেওয়া হয়েছে লাল গালিচা সংবর্ধনা। চ্যাম্পিয়নদের জন্য কাটা হয়েছে কেক। অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বজয়ের মুহূর্ত স্মরণে রাখতে ফুটানো হয়েছে ১৯টি আতশবাজি। বুধবার প্রথমবার বিশ্বকাপ জিতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল দেশে ফিরলে তাদের এ সংবর্ধনা দেওয়া হয়।

এর আগে বাংলাদেশ নারী ক্রিকেট দল এশিয়ার সেরা হয়ে ফিরলে তাদের বিশেষ শুভেচ্ছা জানানো হয়েছে। ২০১৫ বিশ্বকাপে দারুণ ক্রিকেট খেলে প্রথমবার নকআউটে ওঠায় বাংলাদেশ জাতীয় দলকে অভ্যার্থনা জানানো হয়েছে। কিন্তু বাংলাদেশের ক্রিকেটে অঙ্গনে চ্যাম্পিয়ন হওয়ার ঘটনা এই প্রথম। আয়োজনেও তাই নতুনত্ব।

বুধবার বিকেল পাঁচটায় দেশে পৌছালে বিশেষভাবে অর্ডার দিয়ে বানানো ফুলের মালা পরিয়ে বরণ করা হয় ক্রিকেটারদের। স্টেডিয়াম শোভিত হয় ‘চ্যাম্পিয়ন’ সাজে। অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের বহনকারী বাসও সাজে চ্যাম্পিয়নের রঙয়ে।

ক্রিকেট পাড়ায় উৎসবের আবহ। বিমানবন্দরে বিসিবি সভাপতি ও কর্মকর্তাদের সঙ্গে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর উপস্থিতি। মালা পরিয়ে যুবা টাইগারদের বরণ করে নেওয়া। এরপর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে লাল গালিচা সংবর্ধনা থেকে কেক কাটা। বাংলাদেশের ক্রীড়া অঙ্গনে সবকিছুই নতুন। যুবাদের হাত ধরে আসা বিশ্বকাপ বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে ছড়িয়ে দিয়েছে উচ্ছ্বাস।

ক্রিকেট বোর্ড তাই যুবাদের সংবর্ধনা দিয়ে বিজয়ের মুহূর্ত স্মরণীয় করে রেখেছে। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী উচিয়ে ধরেন বিশ্বকাপের শিরোপা।

আর বাংলাদেশের ক্রিকেট ভক্তদের মধ্যে ছিল আলাদা উচ্ছ্বাস। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে লাল-সবুজের পতাকা উড়িয়ে বিজয়ীদের বরণ করেন ভক্তরা। কেউ টাইগার সাজে কেউ লাল-সবুজের জার্সি পরে আসেন তাদের পেছনে পেছনে।

এর আগে রোববার বাংলাদেশ প্রথমবারের মতো কোন বৈশ্বিক টুর্নামেন্টের ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। হারায় চারবারের চ্যাম্পিয়ন ভারতকে। আকবার আলীদের হাত ধরে আসা এই বিশ্ব জয় দেশকে ক্রিকেট জ্বরে ভাসাচ্ছে। বাংলাদেশ ২০০৪ এবং ২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজন করলেও সেবার পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ শিরোপা জিতে নিয়ে যায়। এবার বাংলাদেশ যুবারা দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরলেন বিশ্বকাপ নিয়ে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *