বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

৪৪৮ রানের টি-টোয়েন্টিতে ক্যারিবীয়দের হারিয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

অনলাইন ডেস্ক ::: তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচের দুটিই ছিল হাইস্কোরিং ম্যাচ। প্রথম টি-টোয়েন্টিতে দু্ই ইনিংসে রান উঠেছিল ৪১৫। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজকে ২১৪ রানের বিশাল লক্ষ্য দিয়েছিল অস্ট্রেলিয়া। জবাবে ঝোড়ো ব্যাটিং করে ক্যারিবীয়রা তুলতে পেরেছে ২০২ রান। ওয়েস্ট ইন্ডিজ হেরেছে ১১ রানে।

এবার দ্বিতীয় ম্যাচেও বয়ে গেলো রানের বন্যা। গ্লেন ম্যাক্সওয়লের বিধ্বংসী ব্যাটিংয়ে অ্যাডিলেডে এই ম্যাচে দুই ইনিংস মিলে উঠেছে ৪৪৮ রান। তবে এই ম্যাচেও হার ওয়েস্ট ইন্ডিজের। ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া।

টস হেরে ব্যাট করতে নেমে ম্যাক্সওয়েলের ৫৫ বলে ১২০ রানের অপরাজিত ইনিংসের উপর ভর করে অস্ট্রেলিয়া করেছে ২৪১ রান। ঘরের মাঠে এটিই অসিদের সর্বোচ্চ রানের ইনিংস।

জবাবে ব্যাট করতে নামা ক্যারিবীয়দের ইনিংস থেমেছে ৯ উইকেট হারিয়ে ২০৭ রানে। ফলে ৩৪ রানের জয় পেয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ক্যারিবীয়দের হয়ে রান তুলেছেন জনসন চার্লস (১১ বলে ২৪), রভম্যান পাওয়েল (৩৬ বলে ৬৩, ৫ চার ৪ ছক্কায়), আন্দ্রে রাসেল (১৬ বলে ৩৭) ও জ্যাসন হোল্ডার (১৬ বলে ২)।

ঝোড়ো ব্যাটিং করে আজ আরও একটি রেকর্ডও করেছেন ম্যাক্সওয়েল। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ৪ নম্বরে অথবা তার পরে ব্যাট করতে নামা কোনো ব্যাটার হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস খেলার রেকর্ড করেছেন তিনি।

এর আগে ২০২০ সালে বেলজিয়ামের ক্রিকেটার শাহেরিয়ার বাট চেক প্রজাতন্ত্রের ব্পিক্ষে ১২৫ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। সে ম্যাচে ৬ নম্বরে ব্যাট করেছিলেন তিনি।

এদিন চতুর্থ ও পঞ্চম উইকেটে দারুণ দু্টি জুটি করেন ম্যাক্সওয়েল। মার্কাস স্টয়নিসের সঙ্গে ৪২ বলে ৮২ রানের ও টিম ডেভিডকে নিয়ে ৩৯ বলে ৯৫ রানের অপরাজিত ইনিংস খেলেন ডানহাতি তারকা ব্যাটার।

দুটি জুটিতেই প্রায় সব অবদান ম্যাক্সওয়েলের। স্টয়নিস করেছেন ১৫ বলে ১৬ রান। আর ডেভিড করেছেন ১৪ বলে ৩১ রান। এছাড়া ১৯ বলে ২২ করেছেন ওপেনার ডেভিড ওয়ার্নার আর অধিনায়ক মিচেল মার্শ খেলেছেন ১২ বলে ২৯ রানের ইনিংস।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp