বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

অনলাইনে ওয়াজের নামে অশালীনতায় নজরদারির দাবি মমতাজের

অনলাইন ডেস্ক :: ফেসবুক, ইউটিউব খুললে ওয়াজের নামে মিথ্যা আর অকথ্য গালাগালি ভরা, এগুলো সরকারের নজরে আসা দরকার বলে মন্তব্য করেছেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ বেগম। এসময় শিল্পীদের জন্য ভাতা চালুর দাবিও জানান তিনি।

বুধবার রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবে সাধারণ আলোচনায় অংশ নিয়ে মমতাজ বেগম এসব কথা বলেন।

মমতাজ বলেন, ডিজিটাল বাংলাদেশ হচ্ছে, আমরা সবদিকে সুযোগ সুবিধা পাচ্ছি। কিন্তু কিছু জায়গায় বেকায়দায়ও আছি। ইউটিউব-ফেসবুক খুললে- কি যে একটা অবস্থা অশালীন-অকথ্য ভাষায়, যেভাবে কোরআন শরীফকে সামনে রেখে, আল্লাহ-রাসুলকে সামনে রেখে আজকাল ওয়াজ করা করা হয়- খুললেই দেখা যায় এগুলো- একজন আরেকজনকে গালিগালাজ করা ছাড়া, ভালো কথা শোনা যায় না, খারাপ কথাই সেখানে বেশি শোনা যায়।

তিনি বলেন, আজকে আমাদের প্রশাসনকে এসব খেয়াল করতে হবে। সরকার ও প্রশাসনের এসব বিষয়ে নজরদারি বাড়াতে হবে।

আমি ধর্ম মন্ত্রীকে ধন্যবাদ জানাই, তিনি একটা জায়গায় একটা বক্তব্য দিয়েছেন, আমি সেটা রিপিট করবো না, তাকে ধন্যবাদ জানাই, এরকম যারা আছে, যারা সুবিধার জন্য এক এক জায়গায় এক এক রকমের বক্তৃতা দেয়- এক জায়গায় বলে আল্লামা কোনো মানুষকে বলা যাবে না, আল্লামা একমাত্র আল্লাহকে বলা হবে। আবার আরেক জায়গায় বলে, ঘরে ঘরে আল্লামা সাঈদীর জন্ম হোক, ওখানে আল্লামা বলতে আর কোনো ঝামেলা নাই তাদের।

মমতাজ বলেন, কালোকে কালো আর সাদাকে সাদা বলতে হবে। কোনো দল অনেক বড়, তার পক্ষে থাকব, আর যারা দুর্বল তার পক্ষে থাকব না, এ কথায় অন্তত আওয়ামী লীগ সরকার না।

এর আগে মমতা দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা দুস্থ শিল্পীদের জন্য নিয়মিত মাসিক ভাতা চালু করার দাবি জানান।

তিনি বলেন, বর্তমান সরকার ধর্মনিরপেক্ষ, অসাম্প্রদায়িক। এই সরকারের পাশে শিল্পীরা আগেও ছিল, বর্তমানেও আছে, ভবিষ্যতেও থাকবে। আগের আমলগুলোর কথা আমরা কিন্তু ভুলে যাইনি।

২০০১-এ বিএনপি-জামায়াত সরকার ক্ষমতায় এসে সকল শিল্পীদের গান বাজনা মোটামুটি বন্ধই হয়ে গেছিল। তারা প্রতিটি আসরে-মাজারে-সিনেমা হলে-উদীচীতে-রমনা বটমূলে সিরিজ বোমা হামলা করে প্রত্যেকটা জায়গায় এই শিল্পীদের ওপর আঘাত করেছে। কারণ শিল্পীরা অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষতার কথা বলে, মানুষের কথা বলে, মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়াবার কথা বলে। তাদেরকে ঠেকানোর জন্য একটা দল উঠে পড়ে লেগেছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে স্বরচিত কবিতা শোনান মমতাজ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp