বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

অনিয়ম ও দুর্নীতির অপরাধে বিসিসির ৬ কর্মকর্তাকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক ::: গ্রাহকের টাকা আত্মসাত ও অনিয়মের তথ্য গোপন করায় বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) দুই প্রকৌশলীসহ ৬ জনকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

অব্যাহতিপ্রাপ্তরা হলেন- সহকারী প্রকৌশলী (চুক্তিভিত্তিক) বাকি উল্লাহ, উপ-সহকারী প্রকৌশলী আরিফুল ইসলাম, স্টিমেটর (চুক্তিভিত্তিক) শাওন আকন, কার্য সহকারী (অস্থায়ী) শাহ জালাল, কর আদায় সহকারী নূর হোসেন ও শাহিন হোসেন।

বরিশাল সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস জানান, নগরীর ধান গবেষণা সড়কে কাজ নিম্নমানের হওয়ার পরও দায়িত্বরত কর্মকর্তা সহকারী প্রকৌশলী বাকি উল্লাহ, উপ-সহকারী প্রকৌশলী আরিফুল ইসলাম, স্টিমেটর শাওন আকন ও কার্য সহকারী শাহ জালাল সিটি করপোরেশনকে বিষয়টি জানায়নি। এখানে তারা দায়িত্ব অবহেলা করেছেন।

এছাড়া ৫নং ওয়ার্ডের একটি হোল্ডিং নম্বরের অনুকূলে এক বাসিন্দার কাছ থেকে তিন বছরের ট্যাক্স আদায় করলেও নগর ভবনের কোষাগারে এক বছরের টাকা জমা দেন। বাকি দুই বছরের টাকা আত্মসাত করার প্রমাণ পাওয়া গেছে। এ জন্য কর আদায় সহকারী নূর হোসেনকে অব্যাহতি দেওয়া হয়।

এদিকে ৬নং ওয়ার্ডের এক ব্যক্তির ১০টি হোল্ডিংয়ের অনুকূলে সিটি করপোরেশন ধার্য করা কর থেকে কিছু অর্থ মওকুফ করে। কিন্তু কর আদায় সহকারী শাহিন ওই ব্যক্তির কাছ থেকে পুরো টাকা আদায় করে কিছু টাকা নিজে আত্মসাত করেন। এ জন্য তাকেও অব্যাহতি দেওয়া হয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp