বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

অফফর্মের রিয়াদ হবেন ইনফর্ম ইফতিখারের বিকল্প!

অনলাইন ডেস্ক ::: বিশ্বের সব ফ্র্যাঞ্চাইজি আসরেই সাকিব আল হাসান বড় তারকা। আর বিপিএলে সাকিব বরাবরই সেরাদের সেরা। একবার দুবার নয়, বিপিএলে চারবার (২০১২, ২০১৩, ২০১৮ ও ২০২২) আসর সেরা পারফরমার এই অলরাউন্ডার।

এবারের বিপিএলেও সাকিব আগের মতই উজ্জ্বল। বরং তার ব্যাট এবার আরও অনেক বেশি সাবলীল মনে হচ্ছে। যাকে তাকে যেখান দিয়ে খুশি ইচ্ছেমত শটস খেলছেন ফরচুন বরিশাল অধিনায়ক। দেখে মনে হচ্ছে, ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের মতই ফর্মের চূড়োয় সাকিব।

১০ ম্যাচে তিনবার পঞ্চাশের ঘরে পা রেখে ৩৪৭ রান তুলে রান তোলায় দ্বিতীয় অবস্থানে এখন সাকিব। দেড়শোর ওপরে রান করা ব্যাটারদের মধ্যে এখনও সাকিবের স্ট্রাইকরেটটাই সবার চেয়ে ভালো, ১৮১.৫৯।

তবে শুধু অধিনায়ক সাকিব নন, ফরচুন বরিশালের জয়রথ সচলে আরও একজনের ভূমিকা অনেক বেশি। তিনি ইফতিখার আহমেদ। পাকিস্তানের এ অলরাউন্ডার দারুণ পারফর্ম করেছেন এবার বিপিএলে।

আজ (শুক্রবার) খুলনা টাইগার্সের সাথে ম্যাচটিসহ ১০ খেলায় (১৩, ২৫, ৫৭, ৫ , ১০০, ৫৬, ১৭, ১৩, ১০ , ৫১*) মোট ৩৪৭ রান করেছেন ইফতিখার। এক সেঞ্চুরি ও তিন হাফসেঞ্চুরি উপহার দেওয়াই শুধু নয়, সর্বাধিক তিনবার ম্যাচ সেরার পুরস্কার উঠেছে তার হাতে।

মিডল অর্ডারে ৫ থেকে ৬ নম্বরে ইফতিখার হয়ে উঠেছিলেন অধিনায়ক সাকিব ও রংপুর টিম ম্যানেজমেন্টের সবচেয়ে বড় নির্ভরতা।আজকের ম্যাচেও তার হার না মানা অর্ধশতক (৩১ বলে ৫১) বরিশালকে ৫ উইকেটে ১৯৪ রানে পৌঁছে দিয়েছে।

সেই ইফতিখারই আজ ম্যাচ শেষে রাতেই দেশে ফিরে যাচ্ছেন। তার মানে তাকে আর এবারের আসরে পাবে না ফরচুন বরিশাল।ইফতিখারের অভাব মেটাবেন কে? সে প্রশ্ন উঠলো খুলনা টাইগার্সের সাথে ম্যাচের পর প্রেস মিটেও।

বরিশালের হয়ে কথা বলতে আসা ফজলে মাহমুদ রাব্বি সে প্রশ্নের উত্তর দিতে গিয়ে অকপটে স্বীকার করেছেন, ইফতিখার তাদের অন্যতম সফল পারফরমার। তার ব্যাটিংটা এবারের আসরে দলের বড় সম্পদ হিসেবে কাজ করেছে, তার অভাববোধ হবেই।

তবে কি তার জায়গায় আর কোনো ভিনদেশী পারফরমারকে উড়িয়ে আনবে বরিশাল? দলটির মিডিয়া ম্যানেজার সিকান্দার আলী জানালেন, আপাতত সে সম্ভাবনা নেই।

তাহলে স্থানীয় ক্রিকেটারদের কাউকে দিয়েই দুর্দান্ত পারফর্ম করা ইফতিখারের অভাব পূরণের চেষ্টা করতে হবে বরিশালকে। তিনি কে?

ফজলে রাব্বির কথা শুনে মনে হলো বরিশাল ম্যানেজমেন্টের আশা, অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদই আগামী ম্যাচগুলোতে ইফতিখারের অভাব পূরণ করে দেবেন।

প্রেস কনফারেন্সে ফজলে রাব্বি বলেন, ‘সম্ভবত রিয়াদ ভাই হবেন ইফতিখারের বিকল্প। আশা করছি রিয়াদ ভাই সে জায়গা পূরণ করবেন।’

কিন্তু রিয়াদের ব্যাটের অবস্থা কী? এবারের আসরে একটি ম্যাচে ব্যাটিং পাননি, বাকি ৯ খেলায় (১৯, ২৫, ০, ০, ৩৫, ৭ , ০ , ৩৯, ৪) সাকুল্যে সংগ্রহ ১২৯। এমন যার ব্যাটিংয়ের চিত্র, সেই রিয়াদ কি ইফতিখারের শূন্যস্থান পূরণ করতে পারবেন? অভিজ্ঞ রিয়াদের ব্যাট জ্বলে না উঠলে বরিশালও যে তাদের দুরন্ত যাত্রায় বড় ধাক্কা খাবে!

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp