বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

অবশেষে ৬ বছর পর মেসি…

ছয় বছর পর চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে গোল পেলেন লিওনেল মেসি।

শিরোনাম দেখে অনেকে হা-রে-রে-রে করে তেড়ে আসতে পারেন। আর আসবেন না-ই বা কেন? প্রায় প্রতি ম্যাচেই গোল করে বার্সাকে বাঁচাচ্ছেন লিওনেল মেসি। তাহলে ‘গোলখরা’ কীভাবে হলো?

প্রতি ম্যাচে গোল করলেও, গত ছয় বছর ধরে মেসির মধ্যে একটা অস্বস্তি যে ছিল না, তা কিন্তু বলা যাবে না। সেই ২০১২-১৩ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে পিএসজির বিপক্ষে প্যারিসের মাঠে গিয়ে সেই যে একটা গোল করেছিলেন, গত ছয় বছরে এই প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে মেসির গোল দেখেনি বিশ্ব। পরের বছর অ্যাটলেটিকোর কাছে হেরে কোয়ার্টার থেকেই বাদ পড়ে বার্সা। ১৪-১৫ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতে তারা, নেইমার-ঝলকে সেবার কোয়ার্টারের বৈতরণি পার হয়েছিল বার্সেলোনা। এর পরের বছরেই আবার অ্যাটলেটিকোর কাছে আটকে যায় বার্সা, মেসি গোল করতে পারেননি সেবারও। গোলখরা বজায় থাকে পরের মৌসুমে জুভেন্টাসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের দুই ম্যাচেও। এমনকি গত বছর রোমার বিপক্ষেও একই কাহিনি। এর মাশুলও দিয়েছে বার্সেলোনা। গত তিন বছর কোয়ার্টার ফাইনালের বাধা পেরোতে পারেনি তারা।

এবার ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দুই গোল করে মেসিও গোলখরা কাটালেন, বার্সাও পেরোল কোয়ার্টার-বাধা। ইংলিশ লিগের সেরা ছয় দলের বিপক্ষে মেসির যত গোল আছে, তত গোল হ্যারি কেন, ওয়েইন রুনি ও রবিন ফন পার্সির মতো স্ট্রাইকারদেরও নেই! অথচ এই মেসি প্রিমিয়ার লিগেই খেলেন না! প্রিমিয়ার লিগের সেরা দলগুলোর বিপক্ষে মেসির গোল ২৪টা। কেন, রুনি ও ফন পার্সির গোল যথাক্রমে ২২, ২০ ও ১৮টা। ভাবা যায়?

প্রিমিয়ার লিগের সেরা ক্লাবগুলোর মধ্যে এক লিভারপুলের বিপক্ষেই মেসির গোল নেই কোনো। আজ রাতে তেমন কোনো অঘটন না ঘটলে পোর্তোকে হারিয়ে সেমিফাইনালে মেসির বার্সেলোনার মুখোমুখি হচ্ছে লিভারপুল।

লিভারপুলের বিপক্ষে গোল না থাকার এই ক্ষুদ্র ‘অপ্রাপ্তি’টাও হয়তো এই মৌসুমেই ঘুচে যাবে মেসির!

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp