বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

অশিক্ষিত মানুষ দূর্নীতি করে না করে শিক্ষিত সমাজ : বরিশালে দুদক মহাপরিচালক

শামীম আহমেদ :: কেন্দ্রীয় দূর্নীতি দমন কমিশন (প্রতিরোধ) মহাপরিচালক সারোয়ার মাহমুদ বলেছেন, রাজনৈতিক দলগুলো নিজেদের ভিতর থেকে করে আমরা তা মনে করি না। এরা দলের প্রয়োজনে করে থাকে। প্রধানমন্ত্রী ইতিমধ্যে নিজ দলের মধ্যে থেকে অভিযান শুরু করেছে এটার প্রয়োজন আছে দেশে সুশাষন না থাকলে দেশ উন্নয়ন খ্যাতে বাধাগ্রস্থ হয়।
দমন করে মানুষকে আটকে রাখা যাচ্ছে না এর জন্য প্রতিরোধের প্রয়োজন রয়েছে। দূর্নীতি থেকে বেড় হয়ে আসার জন্য প্রতিরোধ কাজে মনোযোগী হতে হবে।

তিনি আরো বলেন, আমরা এখন থেকে ভবিষৎ প্রজন্মকে সচেতন করার কাজ শুরু করেছি। দূর্নীতি বিভাগ রাষ্ট্রের সাথে সমন্বয় রেখে কাজ করছে একদিনে সব সমাধান হবে না। আমরা সব সময় খারাপ কাজের দিকে আকর্ষণ হয়ে পড়ি ভাল কাজের দিকে নজর দিতে চাই না।

তিনি আরো বলেন, আমাদের দেশের বিত্তবানরা দেশের প্রতি আস্থা রাখতে পারছেন না তাই তারা বিদেশে চলে যাচ্ছেন সেই কেহ কেহ সাথে নিয়ে যাচ্ছে দেশের অর্থ-সম্পদ। আমাদের বালিশ, পর্দা ও ক্যাসিনো সাথে যারা জড়িত তারাও এদেশের শিক্ষিত সমাজের মানুষ। এসমাজের অশিক্ষিত মানুষগুলো দূর্নীতি করে না করে শিক্ষিত সমাজ। আমরা এক মঞ্চে সকলকে নিয়ে কাজ করে দেশটাকে উন্নতশীল দেশের পাসে নিয়ে যেতে চাই ।

আজ শনিবার (৩০নভেম্বর) সকাল ১০টায় বরিশাল সার্কিট হাউজ ধানসিঁড়ি মিলনায়তনে জেলা ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন।

বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, বরিশাল জেলা শিক্ষা কর্মকর্তা আনোয়র হোসেন ও বরিশাল মহিলা পরিষদ সভাপতি রাবেয়া খাতুন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp