বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আইনের দৃষ্টিতে সকল জনগনের ন্যায় বিচার পাওয়ার অধিকার রয়েছে : আমু

মাসুম খান, ঝালকাঠি ::: “স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠিতে নানা আয়োজনে আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।

রবিবার(২৮ এপ্রিল)সকাল সাড়ে ৮টায় জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। পরে আদালত চত্তর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালি শেষে আদালতের শহীদ সোহেল-জগন্নাথ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেন, জনগণকে আইনি সেবা প্রদান করার লক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম ‘আইনগত সহায়তা প্রদান’ আইন পাস করেন। কারণ আইনের দৃষ্টিতে রাষ্ট্রের সকল জনগনের ন্যায় বিচার পাওয়ার অধিকার রয়েছে। সে লক্ষে বাংলাদেশ সরকার বিনামূল্যে আইনি সহায়তা সেবার দ্বার উম্মোচন করেছে। সরকার ও রাষ্ট্রের বিধান অনুযায়ী সাধারণ ও অস্বচ্ছল মানুষের আইনগত সহায়তা পাওয়ার অধিকার রয়েছে তাই আমরা এটি কার্যকর করার লক্ষে চেষ্টা চালাচ্ছি।

ঝালকাঠির সিনিয়র জেলা ও দায়রা জজ ও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ রহিবুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম, পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পারভেজ শাহরিয়ার, সিভিল সার্জন এইচ এম জহিরুল ইসলাম। এছাড়া এসময় জেলার বিচারক, আইনজীবী এবং সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।
এসময় লিগ্যাল এইডের দুইজন সেরা প্যানেল আইনজীবিকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp