বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আগৈলঝাড়ায় জামায়াত নেতা অধ্যক্ষের কারণে মুজিব শতবর্ষের অনুষ্ঠান পণ্ড

আগৈলঝাড়া সংবাদদাতা :: আগৈলঝাড়ায় বাগধা স্কুল এন্ড কলেজে মুজিব শতবর্ষের অনুষ্ঠানের কেক নিয়ে জামায়াত নেতা অধ্যক্ষ আব্দুর রহমান মিয়া লাপাত্তা হয়ে যাওয়ায় মুজিব শতবার্ষিকীর অনুষ্ঠান পণ্ড হওয়ায় শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

সংশ্লিষ্ট বাগধা স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা (অবঃ) ডা. মো. এসএম সিরাজুল ইসলাম বলেন, প্রতিষ্ঠানের পক্ষ থেকে মুজিব শতবর্ষ উদযাপন করতে সোমবার বিকেলে শিক্ষক ও ম্যানেজিং কমিটির যৌথ সভার সিদ্ধান্তে অনুষ্ঠানে আগত সবাইকে বিতরণের জন্য মিষ্টি ও কেক আনা হয়।

আজ মঙ্গলবার সকালে মুজিব শতবর্ষ উদযাপন করার জন্য শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যগণসহ স্থানীয়রা কলেজে গিয়ে অধ্যক্ষকে দেখতে না পেয়ে ম্যানেজিং কমিটির সদস্য মুজিবুর রহমান খান, অধ্যক্ষ আব্দুর রহমান মিয়ার সাথে ফোনে কথা বলে জানতে পারেন যে, অধ্যক্ষ কেক নিয়ে তার বাড়ি গিয়ে সকালে ঢাকা চলে গেছেন। মজিবুর রহমান জানান, ফোনে তাকে অধ্যক্ষ জানিয়েছেন আজ মঙ্গলবার ভোরে তিনি ঢাকার উদ্দেশে চলে এসেছেন। কেকের প্রশ্নে অধ্যক্ষ বলেন, কেক তিনি নিয়ে গেছেন। দরকার হলে ওই কেকের টাকা তিনি পরে দিয়ে দেবেন বলে জানিয়েছেন।

অধ্যক্ষের কেক নিয়ে বাড়ি চলে যাওয়ার কথা মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে ক্ষোভে ফেটে পড়েন শতবর্ষের উৎসবে আসা আগত অতিথিরা। পণ্ড হয়ে যায় শতবর্ষের অনুষ্ঠান। এবিষয়ে ম্যানেজিং কমিটির সদস্য মজিবুর রহমান খান, সহকারী অধ্যাপক মো. সাইদুর রহমান, প্রভাষক মো. আক্রাম উদ্দিন খান সহ স্থানীয় বাসিন্দারা অধ্যক্ষর দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।

কলেজ কমিটির নেতৃবৃন্দ আরও বলেন, অধ্যক্ষ আব্দুর রহমানের বিরুদ্ধে ইতি পূর্বেও সরকার ও প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্ন করার একাধিক অভিযোগ রয়েছে। কেক নিয়ে যাওয়ার ঘটনা তার ইচ্ছাকৃত এবং মুজিব শতবর্ষ উদযাপনে তার অনীহা ও উদাসিনতারই বহিঃপ্রকাশ। সূত্র মতে, অধ্যক্ষ আব্দুর রহমান মিয়া জামায়াতের উপজেলা পরিচালনায় কমিটির গোয়েন্দা তালিকাভুক্ত।

জামায়াত নেতা অধ্যক্ষ আব্দুর রহমান সাংবাদিকদের বলেন, কলেজ সভাপতি সিরাজ হাওলাদার তাকে বলেছেন, অনুষ্ঠান হবে না; তাই সদস্য আবুল বাশার হাওলাদারের কাছে বলে তিনি কেক বাড়ি নিয়ে গেছেন। সদস্য আবুল বাশার হাওলাদার বলেন, বড় আকারে অনুষ্ঠান করা যাবে না তাই তিনি খাবারগুলো আগতদের মধ্যে বিতরণ করতে বলেছেন। কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা (অবঃ) ডা. মো. এসএম সিরাজুল ইসলাম বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী গণজমায়েতের মাধ্যমে শতবর্ষের অনুষ্ঠান করা যাবে না, তাই অধ্যক্ষকে তিনি বলেছেন যে, অনুষ্ঠানে যারা আসবে তাদের মধ্যে কেক ও মিষ্টি বিতরণ করতে বলেছিলেন তিনি। অধ্যক্ষের এহেন আচরণের কারণে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথাও জানান কলেজ সভাপতি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp