বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আগৈলঝাড়ায় হাতুরে চিকিৎসক রিপনের অপচিকিৎসা থামছে না

আগৈলঝাড়া প্রতিনিধি :: বরিশালের আগৈলঝাড়ায় অপচিকিৎসায় গর্ভের সন্তান মারা যাওয়ার অভিযোগ উঠেছে এক আনাড়ি হাতুরে চিকিৎসকের বিরুদ্ধে। এর আগেও আনাড়ি হাতুরে চিকিৎসকের অপচিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে বলে জানান এলাকাবাসী।

আনাড়ি হাতুরে চিকিৎসকের ভুল চিকিৎসায় গর্ভের সন্তান মারা যায় বলে রোগীর স্বজন রিন্টু ফকির জানান, উপজেলার আমবৌলা গ্রামের ইউনুচ ফকিরের ছেলে প্রবাসী গোলাম মাওলা’র ৭ মাসের অন্তঃসত্বা স্ত্রী লিয়া বেগমের শরীরে হালকা জ্বরের উপসম দেখা দিলে গত ২৪ শে জুলাই শনিবার তাকে নিয়ে পয়সারহাট বাজারে শহিদ মেডিকেল হল ফার্মেসীতে চেম্বার করা ভুয়া ডিএমএফ হাতুরে চিকিৎসক রিপন হালদারের কাছে নিয়ে যায় স্বজনেরা।

রোগীর স্বজন রফিক ফকির জানান, হাতুরে চিকিৎসক রিপন হালদার অন্তঃসত্বা গৃহবধূকে স্থানীয় বেঙ্গল ডায়াগণষ্টিক সেন্টারে রক্তসহ বিভিন্ন পরীক্ষা করাতে বলেন। রোগীর রক্ত পরীক্ষা শেষে স্বজনেরা রিপোর্ট নিয়ে দেখানোর পরে প্রেসক্রিপশনে হায়ার এন্টিবায়টিক ইনজেকশনসহ ঔষধ লিখে দেন ওই হাতুরে চিকিৎসক রিপন।

হাতুরে চিকিৎসকের প্রেসক্রিপশন অনুযায়ী অন্তঃসত্বা গৃহবধূকে হায়ার এন্টিবায়টিক ইনজেকশন পুশ করার পর অসুস্থ হয়ে পরে সে। পরের দিন সকালে আবারো ইনজেকশন পুশ করা হলে গুরুতর অসুস্থ হয়ে পরে অন্তঃসত্বা গৃহবধূ লিয়া।
বিষয়টি ফোনে ওই হাতুরে চিকিৎসককে জানালে তিনি রোগীকে অ্যালজিন নামক একটি ঔষধ খাওয়াতে বলেন। তার (চিকিৎসক রিপন) কথামত রোগীকে অ্যালজিন নামক একটি ঔষধ খাওয়ান স্বজনেরা। কিন্তু তাতেও রোগীর অবস্থা পরিবর্তন না হওয়ায় আরো গুরুতর অবস্থায় সোমবার উপজেলার পয়সারহাট আর্দশ জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগণষ্টিক সেন্টার নামের একটি বে-সরকারি কিনিকে নিয়ে ভর্তি করেন স্বজনেরা।

সেখানে কর্তব্যরত চিকিৎসক মোকসেদ হাসান অন্তঃসত্বা গৃহবধূকে আল্ট্রাসনোগ্রাম করে গর্ভের পুত্র সন্তান মৃত বলে জানায়। এরপর নরমালভাবে ওই কিনিকেই মৃত গর্ভের সন্তানকে প্রসব করানোর চেষ্টা করানো হয়। কিন্তু গৃহবধূর অবস্থা আরো খারাপ হলে মঙ্গলবার সন্ধ্যায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

মঙ্গলবার বিকেলে স্থানীয় সাংবাদিকরা সরেজমিন ভুয়া ডিএমএফ হাতুরে চিকিৎসক রিপন হালদারের চেম্বারে তথ্য সংগ্রহে গেলে রিপন হালদার মোবাইল ফোনে পয়সারহাট বাজার কমিটির সাধারন সম্পাদক ফিরোজ সিকদারকে খবর দেয়। খবর পেয়ে ফিরোজ সিকদার ২৫/৩০ জন সন্ত্রাসী নিয়ে তথ্য সংগ্রহে যাওয়া সাংবাদিকদের সাথে অসৌজন্যমুলক আচরন করেন। এসময় ফিরোজ সিকদার আরও বলেন, রিপনকে আমি এখানে এনেছি। রিপন এখানেই চিকিৎসা দেবে দেখি ওকে এখান থেকে কে সরিয়ে দেয়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন জানান, কোন পল্লী চিকিৎসক প্রেসক্রিপশনে এন্টিবায়টিক লিখতে পারবে না। অভিযুক্ত ওই পল্লী চিকিৎসকের অপচিকিৎসার অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp