বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আজ আসছেন রাষ্ট্রপতি : প্রস্তুত কুয়াকাটা

অনলাইন ডেস্ক :: দুই দিনের সফরে আজ মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) কুয়াকাটায় আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সফরে কুয়াকাটা সমুদ্র সৈকতে মনোমুগ্ধকর দৃশ্য উপভোগ এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২য় সমাবর্তনে যোগ দেবেন রাষ্ট্রপতি।

এদিকে রাষ্ট্রপতি আবদুল হামিদের আগমনে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে পুরো জেলায়। জোরদার করা হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। প্রস্তুত করা হয়েছে গেস্ট হাউস, সার্কিট হাউস, সড়ক ও অন্যান্য সংশ্লিষ্ট ভবন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কুয়াকাটা আগমন উপলক্ষে পটুয়াখালীর কুয়াকাটায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে প্রশাসন। উপজেলা প্রশাসন ও কুয়াকাটা পৌর সভার পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মুহাম্মাদ মুরাদুল ইসলামের স্বাক্ষরিত সফরসূচি থেকে জানা যায়, মঙ্গলবার বিকেল চারটায় রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে ঢাকা থেকে পটুয়াখালীর কুয়াকাটায় অবতরণ করবেন। এরপর তাকে গার্ড অব অনার দেয়া হবে। বিকেলে তিনি কুয়াকাটার সূর্যাস্ত অবলোকন করে পর্যটন হোটেলে ইয়ুথ ইনে রাত্রি যাপন করবেন।


রাতে স্থানীয় প্রশাসনের উদ্যোগে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন তিনি। পরদিন বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে যোগদান করবেন। শেষ করে তিনি ঢাকার উদ্দেশে রওনা হবেন।

কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা জানান, রাষ্ট্রপতির আগমন উপলক্ষে কুয়াকাটার প্রধান প্রধান সড়ক কার্পেটিং করা এবং মশা নিধনসহ সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া সমুদ্র সৈকত কুয়াকাটার সাগর বিচকে পরিষ্কার পরিচ্ছন্নসহ লাইটিংয়ের মাধ্যমে আলোকিত করা হয়েছে।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহেল আহম্মেদ জানান, প্রশাসনের দিক থেকে নিরবচ্ছিন্ন নিরাপত্তায় কুয়াকাটাকে ঘিরে রাখা হয়েছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান জানান, প্রশাসনিক সব বিভাগের সমন্বয়ে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp