বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আজ বরিশাল সিটি কর্পোরেশনের ফল ঘোষণা- মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নোটিশ

অনলাইন ডেস্ক : বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ফল ৩ অক্টোবর, আজ বুধবার ঘোষণা করা হবে। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৩০ জুলাই বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে সিলেট ও রাজশাহী সিটি নির্বাচনের ফল ঘোষণা করা হলেও অনিয়মের অভিযোগে বরিশাল সিটি নির্বাচনের ফল দুই মাসের বেশি সময়েও ঘোষণা করেনি নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, বরিশাল সিটির ১২৩টি কেন্দ্রের মধ্যে অনিয়মের অভিযোগে একটি কেন্দ্রের ভোট বন্ধ করে কমিশন। আরও ১৫টি কেন্দ্রের ফল স্থগিত করা হয়। এর মধ্যে তদন্ত করে ৯টি কেন্দ্রের পুনঃভোটের বিষয়ে সিদ্ধান্ত নেয় ইসি। বাকি ১১৪ কেন্দ্রের মেয়র ও কাউন্সিলদের একীভূত ফল ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তা।

মুজিবুর রহমান বলেন, ‘১৫টি কেন্দ্রের ফল নিয়ে অভিযোগের মধ্যে তদন্ত করা হয়েছে। এর মধ্যে আটটিতে পুনঃভোট করা হবে। তদন্তের বিষয়ে আমাদের জানা মুশকিল। নির্বাচন যখন নির্দেশনা দেবে, তখন ব্যবস্থা নেওয়া হবে।’

এই রিটার্নিং কর্মকর্তা জানান, কেন্দ্রভিত্তিক একীভূত ফল ঘোষণা উপলক্ষে মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের উপস্থিত থাকতে নোটিশ জারি করা হয়। দুপুরের মধ্যে বেসরকারি ফল ঘোষণা করে নির্বাচিতদের নাম গেজেটে প্রকাশের জন্য নির্বাচন কমিশনে পাঠিয়ে দেওয়া হবে।

কমিশন সূত্রে জানা যায়, ১০৭ কেন্দ্রের ঘোষিত ফলে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির পদপ্রার্থী মো. মজিবুর রহমান সরওয়ারের চেয়ে ৮৭ হাজারের বেশি ভোটে এগিয়ে আছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp