বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আদালতে মামলা চলমান, উজিরপুরে শত বছরের ভোগদখলীয় পুকুর দখলের পায়তারা

উজিরপুর প্রতিনিধি ::: বরিশাল জেলার উজিরপুর উপজেলার খোলনা গ্রামে আদালতে মামলা চলমান অবস্থায় বিভিন্ন প্রজাতির গাছ কেটে শত বছরের ভোগদখলীয় পুকুর দখলের পায়তারা চালাচ্ছে প্রভাবশালীরা বলে অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায়- উপজেলার বামরাইল ইউনিয়নের খোলনা গ্রামের লতিফ হাওলাদার গংদের একই গ্রামের তাছেন মৃধা গংদের সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল এবং আদালতে মামলা চলমান রয়েছে। উক্ত বিরোধীয় ২৩ শতাংশ জমির পুকুর পাড়ে থাকা মেহগনি চাড়া গাছ ও বাশসহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে তছনছ করে ওই পুকুরটি দখলের পায়তারা চালাচ্ছে তাছেন মৃধা গংদের ওয়ারিশ মশিউর রহমান গংরা। এ নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় উভয় পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী। এ ব্যপারে ভুক্তভোগী লতিফ হাওলাদার গংদের ওয়ারিশ মোঃ নান্নু হাওলাদার জানান, ভূমিদস্যু মশিউর রহমান মৃধা আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে মামলা চলমান অবস্থায় বিরোধীয় জমির পুকুর পাড়ে থাকা আমাদের রোপিত বিভিন্ন প্রজাতির গাছ ও বাশ কেটে তছনছ করে এবং জোরপূর্বক মাছ লুট করে পুকুরটি ক্ষমতার দাপটে দখলের পায়তারা চালায়। এর প্রতিবাদ করায় আমাদের সকলকে এলাকা থেকে উৎখাত করাসহ বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দেয়। অভিযুক্ত মশিউর রহমান মৃধা বিরোধীয় জমি নিয়ে মামলা চলমান রয়েছে তা স্বীকার করেন।

এদিকে ভুক্তভোগীরা ওই প্রভাবশালীদের কবল থেকে শেষ সম্বল পুকুরটি দখল মুক্ত রাখার দাবি জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp