বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আফগানিস্তানের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ করলো পাকিস্তান এয়ারলাইনস

অনলাইন ডেস্ক :: আফগানিস্তানের রাজধানী কাবুলের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ করে দিয়েছে পাকিস্তান এয়াররলাইসন। তালেবানের অতিরিক্ত হস্তক্ষেপ, নিয়মের পরিবর্তন এবং এর কর্মীদের ভয়ভীতির কারণ দেখিয়ে এ পদক্ষেপ নিয়েছে এয়ারলাইনস কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বিমানটির একজন মুখপাত্র বলেন, কাবুলের সঙ্গে আমরা বিমান চলাচল বন্ধ করে দিয়েছি। তালেবানের অতিরিক্ত হস্তক্ষেপের কারণে আমরা আজ থেকে কাবুলের উদ্দেশ্যে সব ফ্লাইট বন্ধ করেছি।

আগে থেকেই পাকিস্তান এয়ারলাইনস এবং আফগান ক্যারিয়ার কাম এয়ারকে সতর্ক করেছিল তালেবান। বলা হয়েছিল তারা যদি টিকিটের দাম না কমায় তাহলে তাদের ফ্লাট বন্ধ করে দেওয়া হবে। কারণ এত দাম দিয়ে টিকিট কেনার সক্ষমতা আফগানদের নেই বলেও জানায় তালেবান।

কাবুলে সঙ্গে শুধু পাকিস্তান এয়ারলাইনসই ফ্লাইট পরিচালনা করছে। তারা কাবুল থেকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের বর্তমানে টিকিটের মূল্য নির্ধারণ করছে আড়াই হাজার ডলার যা আগে ছিল ১২০-১৫০ ডলার।

আফগানিস্তানের পরিবহন মন্ত্রণালয় থেকে বলা হয়, তালেবান ক্ষমতা গ্রহণের আগে যে দামে টিকিট বিক্রি হতো এখনো সে দামে বিক্রি করতে হবে। তা নাহলে সব ফ্লাইট বন্ধ করে দেওয়া হবে।

গত ১৫ আগস্ট তালেবান কাবুল দখলের পর আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল হয়ে যায়। পরবর্তীতে পাকিস্তান এয়ারলাইন্স বিশেষ ফ্লাইট চালু করে কাবুলে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp