বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আবারও পাকিস্তান দলের অধিনায়ক হলেন বাবর আজম

অনলাইন ডেস্ক ::: পাকিস্তানের দলের অধিনায়কের দায়িত্ব হাতে নেওয়ার জন্য বেশ কয়েকদিন ধরেই বাবর আজমের সঙ্গে আলোচনা করে আসছিল দেশটির ক্রিকেট বোর্ড-পিসিবি। অবশেষে আজ রোববার বাবরকে পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক ঘোষণা করেছে দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি।

পিসিবি নিজেদের অফিসিয়াল এক্স একাউন্টে একটি পোস্টের মাধ্যমে এই ঘোষণা দেয়। পোস্টে বলা হয়, ‘পিসিবির নির্বাচক কমিটির সর্বসম্মত সুপারিশের পর চেয়ারম্যান মহসিন নকভি বাবর আজমকে পাকিস্তান পুরুষ ক্রিকেট দলের সাদা বলের (ওডিআই এবং টি-টোয়েন্টি) অধিনায়ক নিযুক্ত করেছেন।’

এর আগে গত সপ্তাহে পিসিবির বৈঠকের পরই ইঙ্গিত পাওয়া গেছে, পাকিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়ক থাকছেন না শাহিন শাহ আফ্রিদি। অবশেষে আজ চূড়ান্ত ঘোষণা দিলো পিসিবি।

ভারত বিশ্বকাপে ব্যর্থতার পর সমালোচনার জেরে পাকিস্তানের তিন ফরম্যাটের নেতৃত্ব থেকে পদত্যাগ করেন বাবর। এরপর শাহিন আফ্রিদিকে টি-টোয়েন্টি ও শান মাসুদকে টেস্ট অধিনায়ক ঘোষণা করে পিসিবি।

তবে বিশ্বকাপের পর এখন পর্যন্ত পাকিস্তান কোনো ওয়ানডে ম্যাচ না খেলায় ৫০ ওভারের এই ফরম্যাটে কাউকে অধিনায়ক করা হয়নি।

অধিনায়ক হিসেবে শাহিন আফ্রিদি নিজেকে রাঙাতে পারেননি। তার অধীনে কেবল একটি সিরিজ খেলছে পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে ওই সিরিজ পাকিস্তান হেরেছে ৪-১ ব্যবধানে।

এরপর পিএসএলে যাচ্ছেতাই অবস্থা হয়েছে শাহিনের দল লাহোর কালান্দার্সের। ১০ ম্যাচে মাত্র ১ জয়ে পয়েন্ট টেবিলের তলানী থেকে বাদ পড়তে হয়েছে লাহোরকে। যে কারণে বাঁহাতি এই পেসারের উপর থেকে আস্থা হারিয়ে ফেলেছে বোর্ড।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp