বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আমতলীতে দুটি ইটভাটা সিলগালা, লাখ টাকা জরিমানা


আমতলী :: বরগুনার আমতলী উপজেলার আঙ্গুলকাটার মুন্সী ব্রিকস ও শাখারিয়ার ঢাকা ব্রিকস নামে দুটি ইট ভাটায় বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অবৈধ ভাবে গড়ে তোলার দায়ে দুটি ইটভাটার মালিককে ১ লক্ষ টাকা জরিমানা ও ভাটা দুটি স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছেন।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুর ১২ টায় বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিকীর নেতৃত্বে পুলিশের সহযোগিতায় আঙ্গুলকাটা গ্রামের মুন্সী ব্রিকসে অভিযান পরিচালনা করা হয়।

সরকারি খাস জমি দখল করে ইট বানানো এবং বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কেটে সুরঙ্গ করে ইটের ভ্যান চলাচলের জন্য সড়ক তৈরি করা এবং ওই সড়কে নিয়ম বহির্ভূতভাবে জাতীয় পতাকা টানানোর অপরাধে ইটভাটার মালিক বদিউল ইসলাম বাদল মুন্সীকে ৫০ হাজার টাকা জরিমানা এবং ভাটার সকল কার্যক্রম স্থায়ীভাবে বন্ধের জন্য সিলগালা করে দেয়া হয়।

অন্য দিকে একই দিন দুপুর দেড়টায় শাখারিয়া গ্রামের ঢাকা ব্রিকসে অভিযান পরিচালনা করে কোন লাইসেন্স এবং পরিবেশ অধিদপ্তরের কোন ছাড়পত্র না পাওয়ায় মালিক নসা মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা এবং ভাটাটি সিলগালা করে স্থায়ীভাবে বন্ধ করে দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আবুবক্কর সিদ্দিকী জানান, সরকারি নিয়ম বহির্ভূতভাবে গড়ে তোলায় এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র, লাইসেন্স এবং সরকারি জমি দখল ও বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কেটে সড়ক তৈরি করার অপরাধে ভাটা দুটিকে ১ লক্ষ টাকা জরিমানা এবং স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp