বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আমতলীতে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত হওয়ার দাবিতে সংবাদ সম্মেলন

আমতলী (বরগুনা) প্রতিনিধি :: মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত হওয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন আমতলী উপজেলার ৭৫ বছর বয়সের একজন মুক্তিযোদ্ধা। শনিবার সকালে আমতলী প্রেসক্লাবের মমতাজ বেগম মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের খাকদান গ্রামের অধিবাসী বীর মুক্তিযোদ্ধা আবদুল মতলেব আকন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। তিনি ২১-১২-১৯৭১ ইং তারিখ থেকে ২-১-১৯৭২ ইং তারিখ পর্যন্ত পটুয়াখালী মুক্তি বাহিনী প্রশিক্ষণ কেন্দ্রে সামরিক প্রশিক্ষন সমাপ্ত করেন। পটুয়াখালী ও গলাচিপা অঞ্চলের প্রতিরক্ষা প্রধান নুরুল হুদার স্বাক্ষরিত প্রশংসা পত্র অর্জন করেন। মুজিব বাহিনীরও একজন সক্রিয় সদস্য হিসেবে তার মুজিব বাহিনীর পূর্বাঞ্চালীয় কমান্ড এবং পটুয়াখালী মুজিব বাহিনীর প্রধান এম, এ রশিদ স্বাক্ষরিত প্রমাণ পত্র রয়েছে। তিনি দেশ রক্ষা বিভাগ থেকে স্বাধীনতা সংগ্রামের সনদ প্রাপ্ত, যাহা ৯ নং সেক্টরের মুক্তিযোদ্ধা হিসেবে আতাউল গনি ওসমানি স্বাক্ষরিত। তিনি গত ১৪-১১-১৯৭২ ইং সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ প্রাপ্ত হয়ে গত ৭-১-২০০৭ ইং তারিখে অবসর গ্রহণ করেন। মুক্তিযুদ্ধে অংশগ্রহণের স্বপক্ষে একাধিক দালিলিক প্রমাণ থাকা স্বত্বেও তিনি অনলাইনে আবেদন না করার কারনে মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটে তালিকাভুক্ত হতে পারেনি। তিনি পাঁচ কন্যার জনক ও স্ত্রী নিয়ে সামান্য অবসর ভাতা নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি যথাসময়ে আবেদন করার মত কোন সংবাদ পাইনি। যার কারনে তালিকাভুক্ত হতে বঞ্চিত হয়েছি। সংবাদ সম্মেলন থেকে জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তিনি মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত হওয়ার দাবি জানান।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp