বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আমতলী হাসপাতালে নেই নিউমোনিয়ার অ্যান্টিবায়োটিক ইনজেকশন !


আমতলী :: বরগুনার আমতলী উপজেলায় নিউমোনিয়া রোগ দ্রুত ছড়িয়ে পড়ছে। গত ২৩ দিনে ৭৫ জন শিশু নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। হাসপাতালে নিউমোনিয়ার অ্যান্টিবায়োটিক ইনজেকশন নেই। নিউমোনিয়ায় আক্রান্ত শিশুদের অ্যান্টিবায়োটিক ইনজেকশন হাসপাতাল থেকে সরবরাহ করা হচ্ছে না।

বাজার থেকে অ্যান্টিবায়োটিক কিনে শিশুদের পুশ করতে হচ্ছে। আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাগেছে, উপজেলায় গত ২৩ দিনে ৭৫ জন শিশু নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে আমতলী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। উপজেলার সদর ইউনিয়ন, চাওড়া, হলদিয়া ও কুকুয়া ইউনিয়নের নিউমোনিয়ার প্রকোপ বেশী দেখা দিয়েছে। সরকারীভাবে আক্রান্তের সংখ্যা ৭৫ জন হলেও বে-সরকারী ভাবে আক্রান্তের সংখ্যা দুই শতাধিক ছাড়িয়ে গেছে বলে স্থানীয় বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে।

প্রত্যন্ত গ্রামাঞ্চলের অধিকাংশ নিউমোনিয়ায় আক্রান্ত শিশুদের গ্রাম্য চিকিৎসকের কাছে চিকিৎসা দেয়া হচ্ছে। গতকাল রবিবার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে দেখাদেছে, ১৫ জন শিশু নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের বেডে চিকিৎসা নিচ্ছে। নাচনাপাড়া গ্রামের রাবেয়া তার ৩ মাসের শিশু পুত্র হামিমকে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি করেছে। চাওড়া লোদা গ্রামের নাহার বেগম তার ৪ মাসের শিশু কন্যা তাইয়্যেরা গত ৪ দিন ধরে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

চাকামইয়া গ্রামের সাইদুর রহমানের এক মাস বয়সী তামিমকে গত ৫ দিন ধরে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। তামিমের বাবা সাইদুর রহমান বলেন, গত পাঁচ ধরে ছেলেকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দিচ্ছি কিন্তু হাসপাতাল থেকে কোন অ্যান্টিবায়োটিক ইনজেকশন দিচ্ছে না। নিউমোনিয়ার অ্যান্টিবায়োটিক ইনজেকশন বাজার থেকে কিনতে হচ্ছে।
হামিমের মা রাবেয়া বেগম বলেন, হাসপাতাল থেকে শুধু সুই ছাড়া আর কিছুই পাচ্ছি না। সকল ধরনের ওষুধ বাজার থেকে কিনতে হচ্ছে। আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শংকর প্রসাদ অধিকারী নিউমোনিয়ায় আক্রান্ত শিশুদের অ্যান্টিবায়োটিক ইনজেকশনের সঙ্কটের কথা স্বীকার করে বলেন, বৈরী আবহাওয়ার কারণে নিউমোনিয়ার প্রকোপ দেখা দিয়েছে। পরিস্থিতি মোকাবেলায় মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে।

তিনি আরো বলেন, অ্যান্টিবায়েটিক ইনজেকশন নেই তবে সিরাপ রয়েছে। দ্রুত সময়ের মধ্যে অ্যান্টিবায়োটিক ইনজেকশন আনা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp