বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আমরা নিজেরা সচেতন হলে দ্রুত করোনা প্রতিরোধে সক্ষম হব : পুলিশ কমিশনার

শামীম আহমেদ :: বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেছেন, আমাদের দেশে ২য় বারের মত করোনা প্রাদুভার্ব দেখা দিয়েছে। এই কারনে সরকার জনগণকে নিয়মিত মাস্ক ব্যবহার করা সহ শারীরিক দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য বিধি নিষেধ জারি করেছে। আজ থেকে দেশব্যাপী লকডাউন দেয়া হয়েছে। জরুরী কারন ছাড়া কেহ অযথা বাহিরে গোড়া-ফেরা থেকে বিরত থাকার মধ্যে দিয়ে আপনি নিজেকে সুস্থ রাখবেন অন্যকেও সুস্থ থাকার সহযোগীতা করবেন।

তিনি আরো বলেন, আমরা নিজেরা একটু শারীরিক দূরত্ব বজায় রেখে ও সচেতন হয়ে চলাচল করতে পারি তাহলে করোনা দ্রুত প্রতিরোধ করতে সক্ষম হব। সে কারনেই আপনারা হাট-বাজারে মাস্ক ব্যবহার করা সহ দূরত্ব বজায় রেখে কাজ করবেন। অন্যথায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ প্রশাসন জেলা প্রশাসনকে সাথে নিয়ে যৌথভাবে কঠোর আইন প্রয়োগ করতে বাধ্য হব।

আজ সোমবার (৫ এপ্রিল) সকাল ১১ টায় নগরীর জিলা স্কুল সম্মুখে রাজা বাহাদুর সড়কের মোড় থেকে ‘নিয়মিত মাস্ক পরি, করোনা মুক্ত দেশ গড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে করোনা ভাইরাস মোকাবেলা সচেতনমূলক এক বর্ণ্যাঢ্য র‌্যালি বেড় করার পূর্বে পুলিশ কমিশনার র‌্যালি উদ্বোধনকালে একথা বলেন।

এসময় আরো উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার এনামুল হক, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জাকির হোসেন মজুমদার সহ বিভিন্ন পুলিশ কর্মকর্তাগণ।

পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান আরো বলেন, আমাদের (বিএমপি) পুলিশ সদস্যরা জনগণকে সাথে নিয়ে করোনা প্রতিরোধের জন্য কাজ করছে।

ইতিমধ্যে এই মহামারি করোনা প্রতিরোধের জন্য আমরা ১১টি বিষয়ে মাঠে নেমেছি। প্রতিদিন সন্ধা ৬ টা থেকে সকাল ৬টা পর্যন্ত বিনা কারনে কেহ রাস্তায় ঘোড়া-ফেরা না করার জন্য নগরবাসীর প্রতি তিনি আহবান জানান।

এছাড়া সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিত্য প্রয়োজনীয় দোকান খোলা রেখে বেচা-কেনা করতে পারবেন শারীরিক দূরত্ব বজায় রাখারও আহবান জানান।

পরে পুলিশ কমিশনারের নেতৃত্বে কয়েক শত পুলিশ সদস্য মোটরসাইকেল সহ বিভিন্ন গাড়ি নিয়ে নগরী জুড়ে স্বাস্থ্য সচেতনতা র‌্যালি করেন।

এসময় তারা বিশাল আকৃতির করোনার প্রতিকৃতি ডিসপ্লে অপরদিকে লকডাউনের প্রথম দিনে নগরের অধিকাংশ নগরবাসীর মুখে মাস্ক পরিধান করিয়েছেন।

র‌্যালি পূর্বক অনুষ্ঠান সঞ্চলনা করেন কোতয়ালী মডেল থানা ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম (পিপিএম)।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp