বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আমরা বাল্য বিবাহমুক্ত এলাকা গড়বো

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল নগরীর ১০ নং ওয়ার্ড কেডিসি এলাকায় ওয়ার্ল্ড ভিশনের বাল্য বিয়ে মুক্ত মহল্লা, সচেতনতামূলক প্রচার-প্রচারণার আয়োজন করা হয়।

আজ রোবাবর (১৯ মার্চ) দুপুর ৩ টার দিকে রাজ্জাক স্মৃতি কলোনীতে এ প্রচার-প্রচারণার আয়োজন করা হয়।

আমার মহল্লা আমার দায়িত্ব, শিশুর জীবন হোক বাল্য বিয়ে মুক্ত’ এই স্লোগান রেখে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

১০ নং ওয়ার্ড চন্দ্রদ্বীপ কমিটি সদস্য রেশমা বেগম বলেন, দৃষ্টিভঙ্গি পরিবর্তন করেই বন্ধ করতে হবে বাল্যবিবাহ।

এ সময় উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের-ডেপুটি-ডিরেক্টর দিলারা খানম, ড.শংকর কুমার সাহা-ফিল্ড টেকনিক্যাল প্রোগ্রাম, স্পেশালিস্ট-স্বাস্থ্য, পুষ্টি ও ওয়াস,বিউটি কুইন-ফিল্ড এ্যাডভোকেসি কোর্ডিনেটর।

ওয়ার্ল্ড ভিশন প্রোগ্রামে সভাপতিত্ব করেন সন্তোষ রোজারিও, চাইল্ড প্রোটেকশন, কোডিনেটর, তিনি বলেন, মেয়ে শিশুর সব থেকে বড় মানবাধিকার লঙ্ঘন হচ্ছে বাল্যবিবাহ। বাল্যবিবাহের ফলে সিদ্ধান্ত গ্রহণ ও নিজের মতো জীবন যাপন করতে পারে না ওই শিশু। এখনো ১৮ বছর বয়স হওয়ার আগেই ৫১ ভাগ মেয়ের বিয়ে হচ্ছে। সরকারের সদিচ্ছার পাশাপাশি অভিভাবকদের সচেতনতা, আইনের প্রয়োগ,নজরদারি এবং সরকারি-বেসরকারি সংস্থার মধ্যে সমন্বয় বাড়ানো গেলে দেশ থেকে বাল্যবিবাহ বন্ধ করা সম্ভব।

ওয়ার্ল্ড ভিশন প্রোগ্রাম অফিসার পূর্ণিমা মন্ডল বলেন, আমার মহল্লা আমার দায়িত্ব শিশুর জীবন হোক বাল্য বিয়ে মুক্ত, বাল্যবিবাহ প্রতিরোধ ও বাল্যবিবাহের শিকার হওয়ার অভিজ্ঞতা তুলে ধরে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১০ নং ওয়ার্ড কাউন্সিলর এটিএম শহিদুল্লাহ কবির।

এ সময় উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আনোয়ার হোসেন। তিনি বলেন, আসুন আমরা বাল্যবিবাহ বন্ধ করি। সুস্থ সমাজ গড়ি। বাল্যবিবাহ বন্ধ করার জন্য পুলিশের সহায়তা নিন। অথবা পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp