বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আম্ফানে আংশিক, ১০মিনিটের টর্নেডোতে মাদ্রাসা বিধ্বস্ত

নিয়ামুর রশিদ শিহাব, গলাচিপা(পটুয়াখালী) :: গলাচিপায় বুধবার রাতে বয়ে যাওয়া ১০ মিনিটের টর্নোডেতে লণ্ডভণ্ড করে দিয়েছে  গোলখালী ইউনিয়নের হরিদেবপুর, গাবুয়া ও পৌর এলাকার আড়ৎপট্টি। এ ছাড়া ডাকুয়া ইউনিয়নের ডাকুয়া সালেহিয়া দাখিল মাদরাসাটি ঘূর্ণিঝড় আম্ফানে আংশিক ক্ষতি হলেও বুধবার বয়ে যাওয়া টর্নেডোতে পুরোটাই বিধ্বস্ত হয়েছে।

এছাড়া টর্নেডোতে পৌর এলাকার আবাসিক হোটেল সৌরভের চিলে কোঠার চাল উপড়িয়ে প্রায় ৩০০ ফুট দূরে বিদ্যুতের খুটির সাথে ঝুলে আছে।

প্রাথমিকভাবে জানা গেছে, গোলখালী ইউনিয়নের গাবুয়া ও হরিদেবপুর কিছু ঘর-বাড়ি, দোকান ও গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। গলাচিপা পৌর এলাকারও গাছ পালা ও ঘর বাড়ির আংশিক ক্ষতি হয়েছে। এ ছাড়া ডাকুয়া ইউনিয়নের ডাকুয়া সালেহিয়া দাখিল মাদরাসাটি ঘূর্ণিঝড় আম্ফানে আংশিক ক্ষতি হয়েছিল কিন্তু বুধবার বয়ে যাওয়া টর্নেডোতে পুরোটাই বিধ্বস্ত হয়েছে। এ ছাড়া বিভিন্ন এলাকার কাঁচা ঘর বাড়ির আংশিক ক্ষতি হয়েছে। এতে কত টকার ক্ষতি হয়েছে তা জানা সম্ভব হয়নি।

গলাচিপার গোলখালী ইউনিয়নের বড়গাবুয়া গ্রামের মো. হাসেম প্যাদা জানান, বুধবার রাতে সবাই ঘরে ছিলেন। হঠাৎ একটি ঝড়ে তাদের বসত ঘরটি বাতাসে উড়িয়ে নিয়ে যায়। এ বিপর্যয় তারা কিভাবে মোকাবেলা করবেন কিছুই বুঝে উঠতে পারছেন না।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এসএম দেলোয়ার হোসেনে জানান, টর্নেডোর আঘাতের গলাচিপার বিভিন্ন ইউনিয়নে  ক্ষয় ক্ষতির তালিকা চেয়ারম্যানদের কাছে চাওয়া হয়েছে। স্থানীয় চেয়ারম্যানরা এখন পর্যন্ত সে তালিকা জমা দেননি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp