বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আ.লীগ নেতার মারধরে কাঁদলেন প্রধান শিক্ষক!

অনলাইন ডেস্ক :: পাবনার বেড়া উপজেলার হাটুরিয়া-জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে উপজেলা সহকারী শিক্ষা অফিসারের সামনেই পেটালেন বিদ্যালয়ের সভাপতি ও আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম।

হাজি নুরুল ইসলাম ওই বিদ্যালয়ের সভাপতির পাশাপাশি হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। মঙ্গলবার দুপুরে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রধান শিক্ষক শামীম আকতার বেড়া মডেল থানায় মামলা করেছেন।

জানা যায়, বিদ্যালয়ের দুই বিঘা আয়তনের একটি পুকুর লিজ দিয়ে টাকা আত্মসাতের ঘটনা নিয়ে আওয়ামী লীগ নেতা নুরুল ইসলামের সঙ্গে দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষকের তিক্ততা চলছিল। এরই জের ধরে প্রধান শিক্ষককে পেটালেন বিদ্যালয়ের সভাপতি আওয়ামী লীগ নেতা। এ ঘটনায় প্রাথমিক শিক্ষা অফিসসহ স্থানীয় প্রশাসনে তোলপাড় চলছে।

প্রধান শিক্ষক শামীম আকতার বলেন, সভাপতি নুরুল ইসলাম বিদ্যালয়ের দুই বিঘা আয়তনের একটি পুকুর ৯ বছর ধরে লিজ দিয়ে টাকা তুলে বিদ্যালয়ের ফান্ডে জমা না দিয়ে আত্মসাৎ করে আসছেন। এবারও পুকুরটি বিদ্যালয়ের সদস্য আব্দুল আলীমকে লিজ দিয়ে টাকা তুলে বিদ্যালয়ের ফান্ডে জমা না দিয়ে সভাপতি ও সদস্য আলীম ভাগ করে নেন।

তিনি বলেন, ২ বছর হলো আমি বিদ্যালয়ে যোগ দিয়েছি। যোগদানের পর থেকে পুকুর লিজের টাকা বিদ্যালয়ের ফান্ডে জমা দেয়ার জন্য সভাপতিকে অনুরোধ করলে শোনেননি। উল্টো বিষয়টি নিয়ে সভাপতি ও তার সহযোগী আমার ওপর ক্ষিপ্ত হন। মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবু সাইদ বিদ্যালয়ে আসেন। বিষয়টি সভাপতিকে জানিয়ে বিদ্যালয়ে আসার জন্য বলি। কিছুক্ষণ পর সভাপতি ও তার দুই সহযোগী আব্দুল আলীম এবং আলতাফ হোসেনকে নিয়ে আমার কক্ষে আসেন। এ সময় সহকারী শিক্ষা অফিসারের কাছে আমার বিরুদ্ধে বানোয়াট ও মিথ্যা অভিযোগ দেন সভাপতি। প্রতিবাদ করলে সভাপতি নুরুল ইসলাম আমার ওপর চড়াও হন। একপর্যায়ে আমাকে কিলঘুষি ও অফিসের চেয়ার দিয়ে মারধর করেন। তার সঙ্গে থাকা দুই সহযোগীও আমাকে মারধর করেন। উপজেলা সহকারী শিক্ষা অফিসারের সামনেই আমাকে মারধর করেন তারা।

প্রধান শিক্ষক শামীম আরও বলেন, আমাকে মারধরের সময় সহকারী শিক্ষা অফিসারসহ অন্যান্য শিক্ষক তাদের থামানোর চেষ্টা করেন। তখন সহকারী শিক্ষা অফিসারকেও কক্ষ থেকে বেরিয়ে যেতে বলেন সভাপতি। সভাপতি ও তার সহযোগীদের মারধরে আমি গুরুতর আহত হই। কান্না পর্যন্ত করেছি, তবুও তারা আমাকে ছাড়েনি। আমাকে বাঁচাতে গিয়ে এক শিক্ষকের হাত কেটে যায়। পরে আমাদের দুইজনকে বেড়া হাসপাতালে ভর্তি করা হয়।

 

এ ঘটনার পর আহত প্রধান শিক্ষক শামীম আকতার ঘটনার প্রত্যক্ষদর্শী সহকারী শিক্ষা অফিসার আবু সাইদকে সঙ্গে নিয়ে উপজেলা শিক্ষা অফিসার এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে দেখা করে বিষয়টি জানান। পরে তাদের পরামর্শে বেড়া মডেল থানায় সভাপতি ও তার দুই সহযোগীর বিরুদ্ধে মামলা করেন প্রধান শিক্ষক।

এদিকে, এ ঘটনার পর থেকে বিদ্যালয়ের সভাপতি হাজি নুরুল ইসলাম ও তার দুই সহযোগী গা-ঢাকা দিয়েছেন। পুলিশ বলছে, মামলা হওয়ার পর থেকে পলাতক রয়েছেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের সভাপতি ও হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজি নুরুল ইসলাম বলেন, ঘটনাটি আসলে বড় নয়। প্রধান শিক্ষকের সঙ্গে একটু ধাক্কাধাক্কি হয়েছে।

তবে উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবু সাইদ বলেছেন, প্রধান শিক্ষককে আমার সামনে মারধর করেছেন ওই আওয়ামী লীগ নেতা ও তার দুই সহযোগী। ওই সময় মারধর ঠেকাতে গেলে সভাপতি নুরুল ইসলাম আমাকে কক্ষ থেকে বের হয়ে যেতে বলেন। বিষয়টি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে।

এ বিষয়ে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকী বলেন, প্রধান শিক্ষককে মারধরের ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের একটি কপি বেড়া মডেল থানায় এবং উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে। তদন্তে সত্যতা পেলে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বেড়া মডেল থানা পুলিশের ওসি মো. শাহিদ মাহমুদ খান বলেন, প্রধান শিক্ষককে মারধরের অভিযোগ পেয়েছি। তদন্ত শুরু করেছি। এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। কিন্তু সভাপতিসহ অভিযুক্তদের পাওয়া যায়নি। তারা পলাতক রয়েছেন।

এদিকে, উপজেলা সহকারী শিক্ষা অফিসারের সামনে প্রধান শিক্ষককে মারধরের ঘটনায় প্রাথমিক শিক্ষা অফিসসহ স্থানীয় প্রশাসনে তোলপাড় সৃষ্টি হয়েছে।

উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন বলেন, প্রধান শিক্ষককে মারধরের প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে বৃহস্পতিবার বিকেল ৩টায় উপজেলা শিক্ষা অফিসের সামনে মানববন্ধন এবং প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp