বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ইউএনও’র সামনে দুই সাংবাদিককে মারধরের ঘটনায় নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশালের নিন্দা

প্রেস বিজ্ঞপ্তি :: শুক্রবার রাতে আবদুর রব সেরনিয়াবাত (দপদপিয়া) সেতুর ঢালে বরিশাল সদর উপজেলা ইউএনও মো: মোশারফ হোসেনের সামনে দুইজন সাংবাদ কর্মীকে বেধড়ক লাঠিপেঠা করে পুলিশের একাধিক সদস্য। আহত সাংবাদকর্মীরা একাধিকবার তাদের পরিচয়, কার্ড ও সাথে ক্যামেরা দেখালেও নিস্তার মেলেনি পুলিশের লাঠিপেটা থেকে। সম্পূর্ন ঘটনাটি গাড়িতে বসে অবলোকন করেন ইউএনও। এ ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশাল।


শনিবার রাতে সংগঠনের সভাপতি হাসিবুল ইসলাম ও সাধারন সম্পাদক খন্দকার রাকিব এক বিবৃতিতে এ ঘটনার তিব্র নিন্দা ও জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তিত দাবী জানান।

সাংবাদিক রাতুল ও নাসিরের উপর হামলার ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে সংগঠনটির সাধারন সম্পাদক খন্দকার রাকিব বলেন, ‘করোনাভাইরাসের সংক্রামণের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার সংবাদ সংগ্রহ করতে গিয়ে যদি তার সামনেই দুজন সাংবাদিককে এমন মারধর শিকার হতে হয়। এটা সত্যিকারেই ন্যাক্কারজনক কাজ। আমরা সকল সাংবাদিকদের উপর হামলা-নিপীড়নের বিপরীতে দাঁড়িয়ে লড়াই-সংগ্রাম অব্যাহত রেখেছি। সাংবাদিকদের নির্যাতনের ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের দাবী জানাচ্ছি।

প্রসঙ্গত, শুক্রবার রাতে আবদুর রব সেরনিয়াবাত (দপদপিয়া) সেতুর ঢালে বরিশাল সদর উপজেলা ইউএনও মো: মোশারফ হোসেনের সামনে দুইজন সাংবাদিক কর্মীকে বেধড়ক লাঠিপেঠা করে পুলিশের একাধিক সদস্য। আহত সাংবাদকর্মীরা একাধিকবার তাদের পরিচয়, কার্ড ও সাথে ক্যামেরা দেখালেও নিস্তার মেলেনি পুলিশের লাঠিপেটা থেকে। সম্পূর্ন ঘটনাটি গাড়িতে বসে অবলোকন করেন ইউএনও।

যেখানে তথ্যমন্ত্রী সাংবাদিকদের তথ্য সংগ্রহে কার্ড ব্যবহার করার কথা বলেছেন সেখানে কার্ড থাকা সত্ত্বেও কেন তাদের লাঠিপেঠা করা হলো জানতে চাইলে ইউএনও জানান, ব্যাপারটি আমি খেয়াল করিনি। তবে এ ধরনের অনাকাঙ্খিত ঘটনার জন্য আমি দু:খিত। পরবর্তী অভিযানে আইনশৃঙ্খলা বাহিনী শুধু সাংবাদিক নয়, কাউকে যেন লাঠিপেটা না করে সে বিষয়ে তাদের সতর্ক করা হবে।

তিনি আরো বলেন, কাউকে লাঠিপেটা করার কোন নির্দেশনা আমাদের দেওয়া হয়নি। বুঝের মাধ্যমে ঘরে থাকতে উদ্বুদ্ধ করতে বলা হয়েছে।

ঘটনাটি পুলিশের অভিযোগ সেলে জানানো হলে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp