বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঈদযাত্রীদের জন্য নগরীতে ফ্রি বাস সার্ভিস

নিজস্ব প্রতিবেদক ::: ঈদে রাজধানী থেকে বরিশাল নদী বন্দরে পৌঁছানো যাত্রীদের নগরীর দুই বাস টার্মিনাল পর্যন্ত পৌঁছে দিতে ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা করেছেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। আগামী ২৭ এপ্রিল থেকে এই বাস সার্ভিস শুরু হবে।

রোববার (২৪ এপ্রিল) বিকেলে নগরীর বরিশাল ক্লাবের হলরুমে আয়োজিত ঈদ ব্যবস্থাপনা বিষয়ক সমন্বয় সভায় এই ঘোষণা দেন মেয়র সাদিক আবদুল্লাহ।

মেয়র বলেন, ঈদের মৌসুমে ঢাকা থেকে বরিশাল নদী বন্দরে লঞ্চগুলো পৌঁছে মধ্যরাতের পর। ওই সময় বরিশাল বিভাগের ৬ জেলার বাসিন্দাদের নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে নানা বিড়ম্বনায় পড়তে হয়। একসঙ্গে অনেকগুলো যাত্রীবাহী লঞ্চ নদী বন্দরে নোঙ্গর করায় যাত্রীদের চাপ সৃষ্টি হয়। এর ফলে নদীবন্দর থেকে নগরীর রূপাতলী ও নথুল্লাবাদ বাস টার্মিনালসহ স্বল্প দূরত্বে যেতে সিএনজি অটোরিকশা, অটোরিকশা, রিকশা সংকটে পড়েন যাত্রীরা। বিপদে পড়েন নারী, শিশু ও বয়স্ক যাত্রীরা। এই সমস্যার সমাধানে যাত্রীদের স্বাচ্ছন্দে গন্তব্যে যেতে নদীবন্দর থেকে দুই বাস টার্মিনাল পর্যন্ত ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা করার ঘোষণা দিয়েছেন মেয়র।

মেয়র আরও বলেন, বরিশাল নদী বন্দর থেকে আগামী ২৭ এপ্রিল মধ্যরাতে শুরু হবে ফ্রি বাস সার্ভিস। পর্যাপ্ত সংখ্যক বাস এই সার্ভিসে রাখা হয়েছে। সভায় ঈদের সময়ে নৌ দুর্ঘটনা রোধে যথাযথ ব্যবস্থা নেওয়া এবং নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

সমন্বয় সভায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হুমায়ুন শাহিন, শের-ই বাংলা মেডিকেলের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডা. মারিয়া হাসান, বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক মোস্তাফিজুর রহমান, লঞ্চ মালিক সমিতি কেন্দ্রীয় সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টুসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp