বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উজিরপুরের জল্লা ইউনিয়নের রাজনৈতিক পরিস্থিতি

বিশেষ প্রতিবেদক :- কে শোনে কার কথা-আজকে তুলে ধরব তৃনমুল ইউনিয়ন উজিরপুরের জল্লা ইউনিয়ন। বাংলদেশ এগিয়ে যাচ্ছে। চলছে দুর্নীতি বিরোধী অভিযান। এর মাঝেই চলছে মূল দল আওয়ামী লীগের অঙ্গসংগঠনের কাউন্সিলসহ বিভিন্ন এলাকার কমিটি গঠন। এর ধারাবাহিকতায় আগামী ২৫ অক্টোবরের মধ্যে উজিরপুর সকল ওয়ার্ড পর্যায়ে থেকে শুরু করে ইউনিয়ন পর্যায়ের আ’লীগ ও তার সহযোগী সংগঠনের কমিটি গঠন সম্পন্ন করার জন্য নির্দেশ দেন আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ-এমপি। সম্প্রতি এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

এদিকে সম্প্রতি বিশেষ সভায় উজিরপুরের তৃর্নমূল আ’লীগের নেতাকর্মীরা উপস্থিত হয়ে আগামীদিনের পথচলা ও দলের সকল সহযোগী সংগঠনকে শক্তিশালী করারও একাত্মতা প্রকাশ করেছে।

এবার আসুন মজার ছলে জানি। গোপাল ভার না দেখে নাট বলটু কাহিনি শুনি;

উজিরপুর উপজেলা পরিষদ সরেজমিনের তথ্য অনুযায়ি বেশ আলোচিত জল্লা ইউনিয়ন। নৌকার বিপক্ষে গিয়ে আ’লীগের ইউনিয়ন সাংগঠনিক নেতারা দলের ভাইটাল লোকজনের সাথে আ’লীগের পোষ্ট নিয়ে নৌকার অপ-প্রচার প্রচারনা চালিয়েছেন বলে গনমাধ্যমে উঠে এসেছে (ঠাকুর মার ঝুলি জল্লা ইউনিয়নে এ গল্প না শুনলেই নয় )। ইউনিয়ন আ’ লীগের সাধারন সম্পাদক – ( গোপাল ভারের অভিনয়ে মন্ত্রী হিসেবে নাটক করছেন তার পদের মূল নাম বাচ্চু -তার পরিবার জামায়াত শিবিরের সাথে জড়িত, এটাও জনগনের মুখে এবং তার রয়েছে মাধ্যমিক বিদ্যালয় শুরুর নাটকীয় ইতিহাস । ইফতার পার্টি নিয়ে ইউনিয়নে রাজনীতির মাইরপ্যাচ ) এছাড়াও রয়েছে ৭নং সেন্টারে নৌকার বিপরীতে কাজ করার সময় বাধা দেওয়ার অভিযোগ।

এবার আসুন মিনা রাজুর কাহিনী শুনি;

স্বেচ্ছাসেবক লীগের ড: সুভাষ বিশ্বাস, মহিলা মেম্বর ছবিতা রায় , সব ঠিক আছে কাপ পিরিচ-এর ভোট দিয়ে টাকা খেয়ে সবাইকে ভালই মাতিয়েছিলেন। এবং নৌকার ভোট কে হুমকি ও দিয়েছেন এ কথা শোনা গেছে।

আর একটু সময় নিব?

পুতুল নাচ একটু শোনাব

পুরুষ মেম্বর বাদল বিশ্বাস, হরনাথ এবং বুলেট পুতুলের মত নাচতে নাচতে কাপ পিরিচ বাড়িতে গিয়ে নাচ দেখালেন এ কাহিনীও পুরান হয়ে গেছে নতুন আরেকটি নিচের চিএ তুলে ধরছি।

যুবলীগের বিভিন্ন নেতার দেখা মিলছে হাতির মত–হাতি আসছে সালামি দিন হাতে তার একটা মাইক বুঝেই ফেলছেন। কার কথা বলছি সুমন সিকদার,এলাকার সবাই ভাবছে নৌকার কথার কাহিনী না শুনে কাপ পিরিচ এর লোক হয়ে কাজ করছে গোপনে এ যেন রাম লীলী।
তামিল আইছে এলাকায় একাধিক নেতার নাম নাই বলি ভাড়ায় চালায় মটর বাইক তাদের নিয়ে মহড়া বাইকে স্বতন্ত্র প্রর্থীর সাথে দেখা মিলছে তরুণ আবেগী( গোপন সরদার) অলক হালদার, পতিম বিশ্বাস, সবুজ হালদার, সহনেতৃত্বে একাধিক নেতাকর্মীর, তাদের দেখা গিয়েছে স্বতন্ত্র প্রর্থীর প্রচার প্রচারনায় ও গোপন বৈঠকে কেউ বা ফেসবুকে স্বতন্ত্র প্রর্থীর গুনাগুন করে নৌকার অপপ্রচার করেছে দেখা মিলেছে এই ইউনিয়নে।

এ বার আসেন নাটকের সিরিয়াল দেখার জন্য কারা এদের এই রচনা প্রতিযোগিতায় নাম লেখিয়েছেন। কারন একটাই সবাইকে মেম্বর, চেয়ারম্যান, দলের পদ পজিশন এনে দিবে হাফিজুর রহমান ইকবাল সহ আরেকজন তার কথা পরে শুনাব, আসলে কি তাই হবে।

আর একটু না শুনিয়ে কই যাব বলেন- জেলা পরিষদের সদশ্য তাকে করা হয় মান হানি তাকে দায়িত্ব না দেওয়ার পায়তারা ও কমতি ছিল না ইলেকশনে , এ কেমন বিচার কবি ছিল নিরব, কারন জোর জার মুল্লুক তার, হাল ছারেনি উমিলা বাড়ৈ।

সময় যেন শেষ হয়,না সমীর মজুমদার এই নেতা একা একদিকে, জনসাধারন তাকে সাপোর্ট করলে ও তার ব্যাবহারে অখুশি এলাকার জনগন বিস্তারিত আসবে সময় হলে।
মজিদ সিকদার বাচ্চু উপজেলা চেয়ারম্যান একজন সদা রাজনীতি করে থাকেন। তারই বক্তব্য তে বলেন ক্ষমতার অপব্যবহার করা সন্ত্রাসী, টেন্ডারবাজ, সুবিধাবাদী হাইব্রিডরা আওয়ামী লীগে স্থান পাবে না। তৃণমূল থেকে উঠে আসা ত্যাগী ও পরিক্ষিত নেতাদের আওয়ামী লীগে সুযোগ করে দিতে হবে। তাদের নিয়ে প্রতিটি উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামী লীগকে সাজাতে হবে।

তিনি জানান, আপনারা দলে কোনো ধরনের বহিরাগতদের জায়গা করে দিবেন না। যারা নৌকার বিরোধী-এ ধরনের কার্যকলাপের সঙ্গে জড়িত থাকবেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। ত্যাগী নেতাকর্মীদের খুঁজে খুঁজে বের করে কমিটিতে জায়গায় করে দিবেন। এটা আমার কথা না এটা মাননীয় প্রধানমন্ত্রী দলীয় সভানেত্রীর কথা।

এদিকে উপস্থিত নেতাকর্মীদের অভিমত আগামী ২২ নভেম্বর উজিরপুর উপজেলা আ’লীগের কাউন্সিলে নৌকাপ্রতিকের বিরোধীতাকারী, বির্তকিত ব্যাক্তি ও হাইব্রিডনেতা যাতে দলের কোন পদ পদবী না পায়।

উপজেলা নির্বাচনে যারা নৌকার বিরুদ্ধে নির্বাচন করেছিলেন, তাদের আমরা দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়া হবে। ইতিমধ্যে ২০০ ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে। আরও তদন্ত চলছে। আগেও এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

আরেকটি উপজেলার আংশিক চিএ তুলে ধরছি। বরিশালের হিজলা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বেলায়েত হোসেন ঢালী, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা শাখার সদস্য রিয়াজ উদ্দিন আহমেদ বিদ্রোহী প্রার্থী। চলবে — পরে আরও লেখা আসবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp