বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উজিরপুরে আ.লীগের পকেট কমিটি গঠনের পায়তারার প্রতিবাদে বিক্ষোভ

নাসির শরীফ, উজিরপুর প্রতিনিধি :: বরিশালের উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নে ওয়ার্ড আওয়ামীলীগের পকেট কমিটি গঠনের পায়তারার প্রতিবাদে শতশত নেতাকর্মী বিক্ষোভ সমাবেশ করেছে। প্রতিবাদের মুখে সভা পন্ড করে দিয়েছে ইউনিয়ন নেতৃবৃন্দ।

সোমবার বিকাল সাড়ে ৪টায় সাতলা বন্দরে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মূল সড়কের উপরে প্রতিবাদ সমাবেশ করে।

বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করেন সাতলা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিয়া, যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন বালী, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক খায়রুল বাশার লিটন, উপজেলা আওয়ামীলীগের সদস্য শাহিন মাহমুদ, ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি রুহুল আমিন বালী, যুবলীগের সাধারণ সম্পাদক আসাদ হাওলাদার, অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ইউপি সদস্য যোহন বাড়ৈ বিশু, আওয়ামীলীগ নেতা আলমগীর হোসেন বিশ্বাস, কালাম বিশ্বাস, যোহন বাড়ৈ, হুমায়ুন বিশ্বাস, হারুন বেপারী, নুরু বেপারী, ইউনুস হাওলাদার, শহিদুল ইসলাম মিয়া, আঃ রশিদ মিয়াা, সিরাজ হাওলাদার প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আঃ মালেক মাষ্টার, সাধারণ সম্পাদক ইদ্রিস আলী সরদার ও ইউনিয়ন চেয়ারম্যান আঃ খালেক আজাদ মিলে পরিকল্পিতভাবে পকেট কমিটি গঠন করার লক্ষ্যে ১৯ নভেম্বর প্রত্যন্ত অঞ্চল বাইনের দীঘির পাড়ে ৮টি ওয়ার্ড একত্রিত করে কমিটি গঠন করার জন্য পায়তারা চালায়।

প্রতিবাদের মুখে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জামাল হোসেন, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চুর নেতৃত্বে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় পূর্ব নির্ধারিত স্থান পরিবর্তন করে ১৯ নভেম্বর বিকেলে সাতলা স্কুল এন্ড কলেজ মাঠে কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

বক্তারা আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ত্যাগী পরিক্ষিত ও জনসমর্থিত কর্মীদের নিয়ে কমিটি গঠনের নির্দেশনা দিয়েছেন। প্রতিটি ওয়ার্ডে গিয়ে জনসমর্থন যাচাই না করে নাম কা ওয়াস্তে ৮টি ওয়ার্ড একত্রিত করে কমিটি গঠনের পায়তারা চালায়। প্রধানমন্ত্রীর নির্দেশনা উপেক্ষা করে এই কমিটি গঠনের পায়তারার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান তারা।

এ ব্যাপারে সাতলা ইউপি চেয়ারম্যান আঃ খালেক আজাদ জানান, ১৯ নভেম্বর ৭টি ওয়ার্ডের আওয়ামীলীগের কমিটি গঠনের প্রস্তাবনা ছিল। কিন্তু আপাতত ঐ সভা মুলতবী করা হয়েছে। উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে আলাপ আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তবে যারা মিছিল করেছে তারা আওয়ামী লীগের বিদ্রোহী। কমিটি গঠনই হয়নি এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করার কিছু নেই।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp