বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উজিরপুরে নির্বাচনী আমেজ শুরু

উজিরপুর প্রতিনিধি :: উজিরপুরে আসন্ন ইউপি নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ‍্যে আমেজ শুরু হয়েছে। ১৪ অক্টোবর বৃহষ্পতিবার তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণার পরেই প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে।

এরমধ্যে উজিরপুর উপজেলার বামরাইল, হারতা, গুঠিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে।

নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে চেয়ারম্যান প্রার্থীরা আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত‍্যাশায় লোভিং ও প্রচার প্রচারণায় ব‍্যস্ত হয়ে পরেছে।

অপরদিকে ইউপি সদস‍্য প্রার্থীরা ভোটারদের বাড়িতে বাড়িতে গিয়ে ভোট ও দোয়া প্রার্থনা করে প্রচার প্রচারণার চালাচ্ছে। এমনকী ইতিমধ্যে বিভিন্ন স্থানে উঠান বৈঠক শুরু হয়েছে।

দেখা গেছে গতকাল থেকে চায়ের দোকান, হাটবাজারসহ বিভিন্ন স্থানে নির্বাচনকে ঘিরে আলোচনার খোরাক সৃষ্টি হয়েছে। যার যার পছন্দের প্রার্থীকে নিয়ে শুরু হয়েছে জল্পনা কল্পনা। এছাড়াও প্রতিটি ইউনিয়নের ভোটাররা ভাবনায় রয়েছে কে পাবেন আওয়ামী লীগের নৌকা প্রতীক।

দেখা যায় প্রতিটি এলাকায় চায়ের দোকান গুলোতে প্রার্থীরা ভোটারদের সাথে সৌজন‍্য সাক্ষাৎ করেন। বিশেষ করে বয়স্কদের কাছে দোয়া প্রার্থনা করেন। প্রার্থীদের সমর্থকদের মধ‍্যে ব‍্যপক উৎসাহ উদ্দিপনা দেখা গেছে। সমর্থকরা তাদের পছন্দের প্রার্থীর গুনকীর্তন করছেন। নির্বাচনী আমেজে শুরু হয়েছে নির্বাচনী এলাকায়। আসন্ন ইউপি নির্বাচনী এলাকার একাধিক ভোটাররা জানান তফসিল ঘোষনার পর থেকেই তাদের পছন্দের প্রার্থীকে নিয়ে প্রচার প্রচারণা শুরু করেছেন।

চায়ের দোকানদাররা জানান, নির্বাচনে তাদের ব‍্যবসা জমজমাট হবে বলে আশাবাদ ব‍্যক্ত করেন। তফসিল ঘোষনার পর থেকেই বিভিন্ন স্থানে জড়ো হয়ে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীর গুনকীর্তন করে। এক শিক্ষক জানান মহামারী করোনার প্রভাবে সাধারন মানুষের মুখ মলিন থাকলেও ইউপি নির্বাচনকে ঘিরে নির্বাচনী এলাকার মানুষদের মধ্যে হাসি ফুটেছে। অতিতের গ্লানিকে ফাড়াক করে পছন্দের প্রার্থীকে বিজয়ী করার লক্ষে প্রচারণায় ব‍্যস্ত সময় পাড় করছেন। নির্বাচনে মিছিল সভা সমাবেশ, আর প্রার্থীর প্রতিক নিয়ে শ্লোগানে শ্লোগানে মুখরিত করা ভোটারদের যেন আনন্দময় সময় সেটা হলো নির্বাচন। ওই সময়টায় আনন্দে ব‍্যকুল হয়ে ভোটাররা পছন্দের প্রার্থীকে বিজয় করার লক্ষে নিরলস ভাবে কাজ করে থাকে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীর পাশে থেকে প্রচারণায় মগ্ন থাকেন।

এদিকে নির্বাচনী আমেজে মেতেছে শিশু আবাল বৃদ্ধ সকলেই। নির্বাচনী এই ৩ ইউনিয়নে একাধিক হ‍্যাভীওয়েট চেয়ারম্যান প্রার্থী থাকায় কে হবেন নৌকার মাঝি সেই ভাবনায় ভোটাররা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp