বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উজিরপুরে প্রতিনিয়ত সড়ক দূর্ঘটনায় অকালে ঝড়ছে প্রাণ

নাসির শরীফ, উজিরপুর প্রতিনিধি :: ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুরে দিন দিন সড়ক দূর্ঘটনা বাড়ছে। প্রতিনিয়ত অকালে প্রান যাচ্ছে মানুষের। প্রায়ই শুনা যাচ্ছে মহাসড়কের ইচলাদী, সোনার বাংলা, নতুন শিকারপুর’ আটিপাড়া, জয়শ্রী, সানুহার, বামরাইলসহ বিভিন্ন স্হানে সড়ক দূর্ঘটনায় নারী শিশু সহ বিভিন্ন বয়সের মানুষ মারা যাচ্ছে। এমনকী কয়েক বছর পূর্বে ইচলাদী বন্দরে হানিফ পরিবহনের চাপায় ১০ জনের মর্মান্তিক ভাবে মৃত‍্যু হয়।

সেদিন যেন ওই এলাকা মৃত্যু পুড়ীতে পরিনত হয়েছিল। এছাড়াও আটিপাড়ায় সড়ক দূর্ঘটনায় কয়েকজন যুবক মারা গিয়েছিল। তবে বর্ষা মৌসুমেই অধিক হারে সড়ক দূর্ঘটনা হচ্ছে । এছাড়াও মহাসড়কের পাশ্ববর্তী স্কুল মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীরা যাওয়া আসার পথে প্রায়ই গাড়ীর চাপায় মারা যাচ্ছে। কেউবা আবার পঙ্গুত্ব বরন করছে।

সুত্রে জানা যায়- যান্ত্রিক গাড়িচালকেরা বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণেই প্রায়ই সড়ক দূর্ঘটনা ঘটছে। অপরদিকে কিছু মানুষ রাস্তা পাড়াপাড়ের সময় অসাবধানতার কারণে দূর্ঘটনার শিকার হচ্ছে। অঝড়ে ঝড়ছে মানুষের জীবন। গাড়ি চলাচলের সময় মুখোমুখি সংঘর্ষের হার অধিক মাত্রায় হচ্ছে। যার ফলে মৃত‍্যূর বিকল্প থাকেনা। ঘটনাস্থলেই মৃত্যুপূরীতে পরিনত হয়।

প্রতিদিন মানুষ রুজি রোজগারের জন‍্য ছুটে যায় যার যার কর্মস্হলে কেউবা মাহেন্দ্র, টেম্পু,অটো রিক্সা, আবার কেউ কেউ ঢাকা, চট্টগ্রাম বা দুরবর্তী কর্মস্হল,শহর থেকে নারী টানে যান্ত্রিক গাড়িতে চড়ে গ্রামে ফিরে আসার সময় হয়তোবা সড়ক দূর্ঘটনার শিকার হয়ে না ফেরার দেশে পাড়ি দিতে হচ্ছ। বাড়িতে ফেরার স্বাদ থেকে চিরতরে বঞ্চিত হতে হয়।

আর এদিকে ওই সকল ভূক্তভোগী পরিবারের সদস‍্যরা নিরুপায় হয়। বীর মুক্তিযোদ্ধা আঃ হালিম রাড়ী প্রতিবেদককে বলেন- যে কোন পরিবারের এক ব‍্যাক্তি সড়ক দূর্ঘটনায় মারা গেলে তার সন্তান থাকলে তারা হয় বাবা হারা। নিহতের স্ত্রী হয় বিধবা, পুরো পরিবারটি নিরুপায় হয়ে যায়। শুধুমাত্র মর্মাহত ভূক্তভোগী পরিবারেই জানেন পরিবারের কর্তা না থাকলে ওই সংসারে কত দুঃখ আর কষ্ট জর্জরিত হয়ে থাকে। তাই সড়ক দূর্ঘটনায় দেশের মানুষকে অকাল মূত‍্যুর হাত থেকে রক্ষা পেতে গাড়ি চালকদের গতি কমানোর বিশেষ আইন ও বেপরোয়া চালকদের বিরুদ্ধে আইনগত ব‍্যবস্থা গ্রহন এবং পুলিশের নজরদারীতে আরো কঠোরতা বৃদ্ধির দাবি জানিয়ে প্রশাসনের উধ্বর্তন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন সচেতন মহল।

এ ব‍্যাপারে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ জানান- হাইওয়ে পুলিশের পাশাপাশি আমাদের কঠোর নজরদারী আছে এবং সবসময়ই থাকবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp