বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উজিরপুরে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও আ.লীগের কার্যালয় দখলের অভিযোগ

শামীম আহমেদ ॥বরিশালের উজিরপুর উপজেলা যুবদল নেতা মাসুম মৃধার বিরুদ্ধে শিকারপুর বন্দরের বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও আওয়ামী লীগের ইউনিয়নের দলীয় কার্যালয় দখলের অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে ওই এলাকায় চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। যেকোন সময় বড়ধরনের সংঘাতের আশংকা করছেন স্থানীয়রা।

আওয়ামী লীগ নেতা এনায়েত হোসেন খান অভিযোগ করেন, দীর্ঘদিন থেকে উপজেলার শিকারপুর বন্দর সংলগ্ন জয়শ্রী মৌজার ১৯৩৫নং দাগের পাঁচ শতক জমিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত অস্থায়ী হাসপাতালের কার্যক্রম পরিচালনার জন্য জমি দান করেন তার (এনায়েত হোসেন) পিতা কলম খান। অতিসম্প্রতি বঙ্গবন্ধুর নামের অস্থায়ী হাসপাতালটি স্থায়ীভাবে জয়শ্রী এলাকায় স্থানান্তরিত করা হয়। পরবর্তীতে পূর্বেরস্থানে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও শিকারপুর ইউনিয়ন আওয়ামী লীগের কার্যক্রম পরিচালনার জন্য সাইনবোর্ড লাগানো হয়।

অভিযোগে আরও জানা গেছে, সম্প্রতি ওই জমির ওপর লোলুপ দৃষ্টি পরে বামরাইল ইউনিয়নের মৃত মাহবুবুর রহমানের পুত্র যুবদল নেতা মাসুম মৃধার। ফলশ্রুতিতে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও আওয়ামী লীগের দলীয় কার্যালয় দখল করার জন্য মাসুম মৃধা ও তার সহযোগিরা দুটি কার্যালয়ের সাইনবোর্ড খুলে ফেলে।

এ ঘটনায় বাঁধা দেয়ায় তাকেসহ (এনায়েত হোসেন) স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের হয়রানির উদ্দেশ্যে মিথ্যে মামলা দায়ের করেন। বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও শিকারপুর ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয় রক্ষা করার জন্য তিনি প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও দলের জেলা পর্যায়ের সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp