বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উজিরপুরে ২০ হাজার টাকা চাঁদা নিয়ে বাল্য বিবাহ পড়ালেন ভন্ড নেতা

উজিপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে প্রশাসনকে ফাঁকি দিয়ে এক প্রতারক, ভন্ড নিজেকে বড় নেতার পরিচয় দিয়ে সরকারের আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অসহায় পরিবারের কাছ থেকে ২০ হাজার টাকা চাঁদা নিয়ে বাল্য বিবাহ পড়িয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বাল্য বিবাহ প্রতিরোধ না করে উল্টো চাঁদা নিয়ে বাল্য বিবাহে সহায়তা করায় এলাকায় সচেতন মহলের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা যায়- উপজেলার গুঠিয়া ইউনিয়নে তেরোদ্রন গ্রামের মন্নাপ হাওলাদারের ছেলে স্বপন হাওলাদার (১৮) এর সাথে বাখেরগঞ্জ উপজেলার গারুলিয়া গ্রামে খবির খানের মেয়ে ৮ ম শ্রেণীর ছাত্রী তা মান্নার সতে ৭ মে বাল্য বিবাহের আয়োজন করেছিল। এলাকার সচেতন মহল তা প্রতিরোধ করতে গেলে একই এলাকার জয়নাল মুৃনসির ছেলে সচতুর প্রতারক এইচ,এম হালিম বাল্য বিবাহ ক্ষণিকের জন্য পন্ড করে দেয়। এরপর বরের পরিবারকে বিভিন্ন ভয়-ভীতি দেখিয়ে বলে তোর ছেলের ওই মেয়ের সাথে প্রেমের সম্পর্ক রয়েছে তাই অবশ্যই বিবাহ করতে হবে। নইলে তোমাদের পরিবারের সকলকে মামলায় জড়াবে ছাত্রীর পরিবার। এই কথা বলে হুমকী দিয়ে তাদের কাছ থেকে ২০ হাজার টাকা চাঁদা নিয়ে ১০ মে বরিশাল আদালতে গিয়ে নাম মাত্র উকিল নোটারীর মাধ্যমে তাদের বাল্য বিবাহে সহায়তা করে থাকে হালিম। বরের পরিবার জানান দুজনের কারো প্রাপ্ত বয়স না হওয়ায় হালিম আমাদের পুলিশের ভয় দেখিয়ে টাকার কথা বলে তাই আমরা কোন উপায়ন্ত না পেয়ে চরা সুদে টাকা এনে হালিমকে দেই। তারপর সে নিজেই বরিশাল আদালতে দুজনকে নিয়ে যায় এবং বাল্য বিবাহ পড়ানোর ব্যাপারে সহায়তা করেছে।এমনকী তার ভয়ে আতঙ্কে চাঁদাবাজীর প্রতিবাদ করতে সাহস পাচ্ছেনা ভুক্তভোগী পরিবার।

সরকারের ঘোষণা বাল্য বিবাহ প্রতিরোধ তা বাস্তবায়ন করতে এবং চাঁদাবাজ ওই ভন্ড প্রতারকের দৃষ্টিন্ত মুলক বিচারের দাবী জানিয়ে উপজেলা নির্বাহী অফিসারের সু-দৃষ্টি কামনা করেন অসহায় পরিবার ও সচেতন মহল।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp