বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উত্যক্তের প্রতিবাদ করায় ইউনিয়ন পরিষদে হামলা করে মানবিক সহায়তার টাকা লুট

অনলাইন ডেস্ক :: জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় এক নারীকে উত্যক্তের প্রতিবাদ করায় ইউনিয়ন পরিষদে হামলা, ভাঙচুর ও প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রমের নগদ টাকা লুটের ঘটনা ঘটেছে।

বুধবার (৫ মে) দুপুর সাড়ে ১২টার দিকে সাধুরপাড়া ইউনিয়ন পরিষদে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বকশীগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসের আওতায় বয়স্ক ভাতা, বিধবা ভাতার উপকারভোগীদের নগদ অ্যাকাউন্ট খোলার জন্য সাধুরপাড়া ইউনিয়ন পরিষদে কাজ করছিলেন এক নারী কর্মী।

স্থানীয় খানপাড়া গ্রামের বাবলু খানের ছেলে মিনাল খান ইউনিয়ন পরিষদে ঢুকে ওই নারীকে প্রথমে উত্ত্যক্ত করেন। পরে ওই নারী ইউনিয়ন পরিষদে থাকা ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে বিষয়টি জানালে তিনি উত্ত্যক্তকারী মিনালের কাছে কৈফিয়ত চান। এ নিয়ে চেয়ারম্যানের সঙ্গে মিনালের কথা বাকবিতণ্ডা হয়।

পরে দুপুর সাড়ে ১২টার দিকে খানপাড়া গ্রামের দুই শতাধিক লোকজন চেয়ারম্যানকে মারধর করার জন্য ইউনিয়ন পরিষদে হামলা চালায়। এক পর্যায়ে তারা চেয়ারম্যানকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন। এ সময় হামলাকারীরা ইউনিয়ন পরিষদের একটি কম্পিউটার ভাঙচুর করেন এবং প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রমের জিআর কর্মসূচির কিছু টাকা লুট করে নেন।

খবর পেয়ে বকশীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে চেয়ারম্যানকে উদ্ধার করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু বলেন, ‘আমি ও ট্যাগ অফিসার মিলে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা (জিআর) কার্যক্রমের টাকা বিতরণ করছিলাম। এ সময় স্থানীয় এক ছেলে পরিষদে এসে এক নারীকে ইভটিজিং করে। আমি এর প্রতিবাদ করলে ছেলেটি তার লোকজন নিয়ে এসে আমার কার্যালয়ে হামলা চালায়, ভাঙচুর করে এবং নগদ কিছু টাকা ছিনিয়ে নিয়ে যায়।’

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম সম্রাট জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp