বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উপাচার্যর পদত্যাগের দাবীতে বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবারের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) উপাচার্য ড. এস এম ইমামুল হকের পদত্যাগের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বিশ্ববিদ্যালয় পরিবার। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে এ মানববন্ধন শুরু হয়। দেড়ঘন্টাব্যাপি এ মানববন্ধনে সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া।

বক্তব্য রাখেন, বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহ-সভাপতি সরদার কায়সার আহমেদ, সাবেক সভাপতি আরিফ হোসেন, মোহাম্মদ তানভীর কায়সার, শিক্ষর্থী প্রতিনিধি লোকমান হোসেন, আল আমিন, শফিকুল ইসলাম, জহিরুল ইসলাম, তনুশ্রী ভট্টাচার্য, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা বরুণ কুমার দে, তৃতীয় শ্রেনী কর্মচারী কল্যান পরিষদের সহ-সভাপতি হারুণ অর রশিদ সাধারণ সম্পাদক বনি আমিনসহ চতুর্থ শ্রেনী কর্মচারী পরিষদের নেতৃবৃন্দ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে কোন শিক্ষার পরিবেশ নেই। এখানে নতুন নতুন নিয়ম, আইন শিক্ষক-শিক্ষর্থী, কর্মকর্তা-কর্মচারীদের ওপর চাপিয়ে দেয়া হচ্ছে। কোন কিছুতে কোন নিয়ম বা আইন মানা হয়না। উপাচার্যর নিজের করা আইন দিয়ে বিশ্ববিদ্যালয় চলছে। আমাদের দাবী একটাই হয় উপাচার্যের কর্ম মেয়াদ ২৮ মে পর্যন্ত ছুটিতে যাক নতুবা তিনি পদত্যাগ করুক। আর দাবী না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া জানান, ২৬ মার্চ থেকে টানা আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবীতে।

এদিকে ১০ এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি উপাচার্যের অনিয়মের ৮ দফা দাবীতে শিক্ষার্থীদের আন্দোলনের সাথে সহমত পোষণ করে দুই ঘন্টার অবস্থান কর্মসূচি ঘোষণা করেন। অভিজ্ঞতা ও দক্ষতার ভিত্তিতে নিয়োগসহ ১২ দফা দাবিতে নানান কর্মসূচি পালন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (গ্রেড: ১৭-২০) কর্মচারী কল্যাণ পরিষদ। ধারাবাহিকতায় আজ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা যারযার অবস্থান থেকে একমত পোষন হয়েই উপাচার্যর পদত্যাগের দাবীতে মানববন্ধন করেছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp