বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঋণ খেলাপির দায়ে আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যানকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া রায় স্থগিত

মো: রেজাউল করিম, আমতলী (বরগুনা) প্রতিনিধি :: ঋণ খেলাপীর দায়ে আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ গোলাম ছরোয়ার ফোরকানকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেয়া আদেশ স্থগিত করেছেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত ও নির্বাচনী আপিল ট্রাইব্যুনালের বিচারক মোঃ হাসানুল ইসলাম। রবিবার এ স্থগিতাদেশ দেন তিনি। এ স্থগিতাদেশের খবর আমতলীতে ছড়িয়ে পরলে উপজেলার পরিষদ চেয়ারম্যান গোলাম ছরোয়ার ফোরকানের সমর্থকরা আনন্দে উপজেলা শহরে মিষ্টি বিতরণ করেন।

জানাগেছে, ২০১৩ সালে পটুয়াখালী রুপালী ব্যাংকের শাখা থেকে গোলাম ছরোয়ার ফোরকান তার নামে এক বছর মেয়াদী ১৬ লক্ষ টাকা ঋণ নেন। যা সুদে-আসলে ২৪ লক্ষ টাকায় দাড়িয়েছে। এছাড়া তার মালিকানাধীন মেসার্স বনানী ট্রেডার্সের নামেও এক বছর মেয়াদী ঋণ তোলেন তিনি। যা সুদে আসলে ২৭ লক্ষ টাকা হয়। ওই ঋণ পরিশোধ না করায় ২০১৪ সালে বাংলাদেশ ব্যাংকের ঋণ খেলাপীর তালিকায় নাম ওঠে তার। ঋণ খেলাপীর তথ্য গোপান করে ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে তিনি মনোনয়নপত্র দাখিল করেন। ওই নির্বাচনে তিনি বিপুল ভোটে বিজয়ী হন। এতে সংক্ষুব্ধ হন প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজু। ওই বছরের ২১ এপ্রিল ঋণখেলাপির তথ্য সংযোজন করে তার প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজু বরগুনা যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। আদালতের বিচারক আল মামুন সকল তথ্য যাচাই-বাছাই ও সাক্ষ্য গ্রহণ শেষে গত ১৭ ফেব্রুয়ারী ফোরকানকে আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজুকে উপজেলা পরিষদ চেয়ারম্যান বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশনকে ১৫ কার্যদিবসের মধ্যে গেজেটভুক্ত করার আদেশ দেন। এ আদেশের বিরুদ্ধে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ গোলাম ছরোয়ার ফোরকান রবিবার বরগুনা জেলা ও দায়রা জজ আদালত এবং নির্বাচনী আপিল ট্রাইব্যুনালে আপিল করেন। আদালতের বিচারক মোঃ হাসানুল ইসলাম তার উপজেলা চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি ও প্রতিদ্বন্ধি প্রার্থীকে চেয়ারম্যান ঘোষণা করে গেজেটভুক্ত করার রায় স্থগিত করে দেন। এ স্থগিতাদেশের খবর আমতলীতে ছড়িয়ে পরলে চেয়ারম্যানের সমর্থকরা উপজেলা শহরে মিষ্টি বিতরণ করেন।

আমতলী উপজেলা চেয়ারম্যান আলহাজ গোলাম ছরোয়ার ফোরকান স্থগিতাদেশে সন্তুষ্ট প্রকাশ করে বলেন, আমি আদালতে আপিল করেছি। আদালত ন্যায় বিচারের স্বার্থে পূর্বের আদেশ স্থগিত করেছেন।

আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ গোলাম ছরোয়ার ফোরকানের আইনজীবি অ্যাডভোকেট মোঃ আনিসুর রহমান বলেন, গোলাম ছরোয়ার ফোরকানকে উপজেলা চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে এবং প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজুকে চেয়ারম্যান হিসেবে বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশনকে ১৫ কার্যদিবসের মধ্যে গেজেটভুক্ত করে দেয়া আদেশ বিচারক পরবর্তি ধার্য তারিখ পর্যন্ত স্থগিত করেছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp