বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

এইচএসসিতে বরিশালে বৃত্তি পাচ্ছে ৬১৫ শিক্ষার্থী

অনলাইন ডেস্ক: বরিশাল বোর্ড থেকে ২০১৮ সালের পরীক্ষায় সাফল্য অর্জন করা বিভাগের ৬১৫ জন শিক্ষার্থীকে দুই ক্যাটাগরিতে উপবৃত্তি দিচ্ছে সরকার।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত তালিকা অনুযায়ী বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে মোট ২৮ জন শিক্ষার্থী মেধাবৃত্তি ও ৫৮৭ জন শিক্ষার্থী সাধারণ বৃত্তি পাচ্ছে।

সরকারি নিয়ম ও নীতিমালা অনুযায়ী বৃত্তির তালিকা প্রণয়ন করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল বোর্ডের সচিব প্রফেসর বিপ্লব কুমার ভট্টাচার্য্য।

তিনি জানান, গত ১ জানুয়ারী বৃত্তিপ্রাপ্তদের তালকা চূড়ান্ত করেছে শিক্ষা মন্ত্রনালয়। তালিকা অনুযায়ী বিভাগের ১৩টি সরকারি ও বেসরকারি কলেজ থেকে ২৮ জন মেধাবৃত্তির জন্য চূড়ান্ত হয়েছে।  যার মধ্যে বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ থেকে সর্বোচ্চ ৮ জন শিক্ষার্থী মেধাবৃত্তি পাচ্ছেন।

অপরদিকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ আরো ৫৮৭ জনকে সাধারণ বৃত্তি প্রদান করা হচ্ছে। যার মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে সাধারণ বৃত্তি পাচ্ছে ২৯৪ জন।  এর মধ্যে ছাত্র ১৪৭ ও ছাত্রী ১৪৭ জন।  মানবিক বিভাগ থেকে বৃত্তি পাচ্ছেন ১৪৬ জন।  যার মধ্যে ছাত্র ৭৩ এবং ছাত্রী ৭৩ জন। এছাড়া ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১৩৭ জন বৃত্তি পাচ্ছেন।  যার মধ্যে ছাত্র ৭৩ জন এবং ছাত্রী ৭৪ জন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp