বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

এইচএসসির ফল পুন:নিরীক্ষণ: বরিশাল বোর্ডের আবেদন শুরু ১৮ জুলাই

অনলাইন ডেস্ক :: বরিশাল ২০১৯ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষার্থীদের ফল পুন:নিরীক্ষণের আবেদন ১৮ জুলাই থেকে শুরু হবে। আগামী ২৪ জুলাই পর্যন্ত ফল পুন:নিরীক্ষণের আবেদন করা যাবে। পত্র প্রতি আবেদন ফি নির্ধারিত হয়েছে ১৫০ টাকা। বরিশাল বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুধুমাত্র টেলিটক সিম থেকেই ফল পুন:নিরীক্ষণের আবেদন করতে দিয়েই করা যাবে। প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে rsc লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর লিখতে হবে। এরপর স্পেস দিয়ে রোল লিখে Subject Code লিখে ১৬২২২ নম্বরে Send করতে হবে। (উদাহারণ: Rsc Bar RollNumber Subejectcode লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।) একাধিক বিষয়ের উত্তর পত্র পুন:নিরীক্ষণে কমা দিয়ে সাবজেক্ট কোড এসএমএস করতে হবে। যেমন, 101, 102, 103 ইত্যাদি ।

মেসেজ সেন্ড হলে টেলিটক থেকে পিন নম্বরসহ একটি এসএমএস আসবে। পিন নম্বরটি সংগ্রহ করতে হবে। এরপর আবারও মেসেজ অপশনে rsc লিখে স্পেস দিয়ে yes লিখে স্পেস দিয়ে ‘পিনকোড’ লিখে নিজস্ব মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করতে হবে। এবার টেলিটক থেকে ট্র্যাকিং নম্বরসহ একটি মেসেজ আসবে। ট্রাকিং নম্বরটি সংগ্রহ করতে হবে। (উদাহারণ: Rsc yes Pincode MobileNumber লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।)

এছাড়া প্রতি পত্রের পুন:নিরীক্ষণের আবেদনের জন্য ১৫০ টাকা টেলিটক নম্বর থেকে কেটে নেয়া হবে। এছাড়া ফল পুন:নিরীক্ষণ সংক্রান্ত যে কোনো জটিলতায় টেলিটকের হেল্পলাইনের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে পরীক্ষার্থীদের। হেল্পলাইন নম্বর: 1234।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp