বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

এবার কবিতা লেখা টি-শার্ট নিয়ে হাজির মারজুক

অমর একুশে গ্রন্থমেলায় তুমুল আলোচনার জন্ম দিয়েছে কবি, গীতিকার ও অভিনেতা মারজুক রাসেলের ‘দেহবণ্টনবিষয়ক দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর’। একই মেলায় তার লেখা এসেছে আরও একটি কবিতার বই ‘চাঁদের বুড়ির বয়স যখন ষোলো’। বইটির দ্বিতীয় সংস্করণ পাওয়া যাচ্ছে মেলায়।

এবার টি-শার্ট নিয়ে হাজির হলেন মারজুক রাসেল। টি-শার্টের মাঝে শোভা পাচ্ছে মারজুক রাসেলের ছবি ও কবিতা। লেখা আছে, ‘কবিতা যারে খায়, প্লেট-সুদ্ধা খায়’।

মারজুক রাসেল নিজের ফেসবুক পেজে পোস্ট করেছেন সেই ছবি। জানিয়েছেন, টি-শার্টটি পাওয়া যাবে রাজধানীর কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স ও আজিজ সুপার মার্কেটে। এর মূল্য রাখা হয়েছে ৪০০ টাকা।

মারজুক রাসেলের জন্ম ১৫ আগস্ট। তিনি বড় হয়েছেন খুলনার দৌলতপুরে। মারজুক মাদরাসায় অষ্টম শ্রেণিতে পড়ার সময় কবিতা লিখতে শুরু করেছিলেন। তার প্রথম কবিতা খুলনা থেকে স্থানীয় একটি ম্যাগাজিন ‘জনবার্তা’য় প্রকাশিত হয়েছিল। তারপর ধীরে ধীরে বিভিন্ন সংবাদপত্র ও ম্যাগাজিনে ফ্রিল্যান্স লেখা শুরু করেন।

মারজুক রাসেলের প্রথম প্রকাশিত কাব্যের শিরোনাম ‘শান্টিং ছাড়া সংযোগ নিষিদ্ধ’। এরপর ‘চাঁদের বুড়ির বয়স যখন ষোলো’, ‘বাঈজি বাড়ি রোড’ এবং ‘ছোট্ট কোথায় টেনিস বল’ নামে তার তিনটি কবিতার বই প্রকাশিত হয়।

মারজুক একজন জনপ্রিয় গীতিকার এবং অভিনেতাও। ২০০৪ সালে ব্যাচেলর চলচ্চিত্রের মাধ্যমে অভিনয়ের সূচনা করে ব্যাপক প্রশংসা পান তিনি। টেলিভিশনে তার আত্মপ্রকাশ ঘটেছিল টিভি নাটকের মাধ্যমে, তিনি প্রথম মোস্তফা সরওয়ার ফারুকী পরিচালিত ‘আয়না মহল’-এ অভিনয় করেন। এছাড়া তিনি একাধিক মিউজিক ভিডিওতেও কাজ করেছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp