বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

এবার বরিশাল সিটি কর্পোরেশনের সর্বোচ্চ রাজস্ব আদায়

নিজস্ব প্রতিবেদক :: ২০২০-২১ অর্থবছরে বরিশাল সিটি কর্পোরেশনের রাজস্ব আদায় হয়েছে ৭৭ কোটি ৩৪ লাখ ৩১ হাজার ৫৪৭ টাকা। ১৯ বছর আগে বরিশালকে সিটি কর্পোরেশনে রূপান্তর করার পর এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ রাজস্ব আদায়।

সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মঙ্গলবার বিকেলে ভার্চুয়ালি সভায় প্রস্তাবিত বাজেট ঘোষণার পর এসব তথ্য জানিয়ে বলেন, গত অর্থবছরে রাজস্ব আদায় হয়েছিল ৫৩ কোটি ৬০ লাখ ৩৭ হাজার ৩১৭ টাকা।

সূত্রমতে, বরিশাল সিটি কর্পোরেশনের ২০২১-২০২২ অর্থবছরের জন্য ৪১৫ কোটি ৭২ লাখ ৩৭ হাজার ৩৬৬ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হলেও নতুন করে কোনোকিছুতে কর আরোপ করা হয়নি। শুধু নিজস্ব বিভিন্ন উৎস থেকে রাজস্ব আয় ধরা হয়েছে ১১৩ কোটি ৫৬ লাখ ৭০ হাজার ২২ টাকা।

বিসিসি সূত্রে জানা গেছে, বর্তমান পরিষদের তৃতীয় বাজেট করোনার কারণে বরিশাল সিটি কর্পোরেশনের নিজস্ব অফিসিয়াল ফেসবুক পেজের মাধ্যমে ভার্চুয়াল সভায় ঘোষণা করা হয়। সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পক্ষে এ বাজেট ঘোষণা করেন প্যানেল মেয়র গাজী নাইমুল হোসেন লিটু।

ভার্চুয়ালি বাজেট ঘোষণা অনুষ্ঠানে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন, প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুসসহ সরকারি কর্মকর্তা, ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, সাংবাদিক এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ সংযুক্ত ছিলেন।

প্রস্তাবিত বাজেটে আয়ের বেশির ভাগ উৎসই দেখানো হয়েছে সরকারী অনুদান এবং আন্তর্জাতিক বিভিন্ন উন্নয়ন সংস্থার সাহায্য নির্ভর খাত থেকে। প্রস্তাবিত বাজেটের মধ্যে উন্নয়নখাতে ৩২১ কোটি ১৮ লাখ ৭১ হাজার ৪৩১ টাকা বরাদ্দ রয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp