বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

করোনায় বিশ্বে আরও ১২৬২ জনের মৃত্যু, শনাক্ত চার লাখের বেশি

অনলাইন ডেস্ক ::: মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা কিছুটা বেড়েছে। এসময় মৃত্যু হয়েছে ১ হাজার ২৬২ জনের। আর করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ২৫ হাজার ৭৬ জনে। ২ লাখ ৯৭ হাজার ১৩১ জন সুস্থ হয়েছেন। 

শুক্রবার (২ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এর আগের দিন বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ১ হাজার ১২ জনের মৃত্যু ও ৪ লাখ করোনা রোগী শনাক্তের তথ্য দেওয়া হয়েছিল। 

এদিকে সব মিলিয়ে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৬ লাখ ৪২ হাজার ৪৮১ জনে। আর এ পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৮৪ লাখ ৪৫ হাজার ২৩২ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি ২২৯ জনের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, আর বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে জাপানে। জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৮ হাজার ২০১ জন এবং মারা গেছেন ১৮২ জন। 

দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্র-জাপানের পরই রয়েছে জার্মানি, ব্রাজিল, ফ্রান্স, দক্ষিণ কোরিয়া , চিলি, রাশিয়া ও হাঙ্গেরি। এরমধ্যে জার্মানিতে মারা গেছেন ১৬৬, ব্রাজিলে ১৫৪, ফ্রান্সে ৭৬, রাশিয়ায় ৫৮, দক্ষিণ কোরিয়া ৬২ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ৬ হাজার ১৪৯ জন। এ পর্যন্ত দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১০ কোটি ৭ লাখ ৩ হাজার ৫৬৫ জনে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত ৫ লাখ ৩০ হাজার ৬২২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪ কোটি ৪৬ লাখ ৭৩ হাজার ৮৫৯ জন।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি। তবে এসময় নতুন করে ১২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৪৩৩ জনে। আর মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৫৯৭ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বে ছড়িয়ে পড়ে। পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp