বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

করোনা জয় করে কর্মস্থলে ফিরলেন বাউফল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা

এবার করোনা জয় করে সুস্থ হয়ে কর্মস্থলে ফিরেছেন বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা। সোমবার নিজ কর্মস্থল বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন তিনি। মঙ্গলবার করোনা জয়ী স্বাস্থ্য কর্মকর্তা নিজেই এ তথ্য নিশ্চিত করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ডা. পিকে সাহার করোনার উপসর্গ দেখা দেয়ার পর নমুনা সংগ্রহ করে গত ৭ জুন পরীক্ষার জন্য বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়। পরে ১০ জুন রাতে পাওয়া রিপোর্টে তার কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়। এরপর হোম আইসোলেশনে চিকিৎসাধীন থাকা অবস্থায় আবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে রিপোর্টে নেগেটিভ আসে। এরপর রোববার বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাকে ছাড়পত্র দেয়া হয়। আক্রান্ত হওয়ার ১ মাস পর পুরোপুরি সুস্থ হয়ে কর্মস্থলে যোগদানের পর দাফতরিক কার্যক্রম শুরু করেন এ করোনা জয়ী স্বাস্থ্য কর্মকর্তা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহার কাছে করোনা জয়ের অভিজ্ঞতা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ভয়কে সাহস দিয়ে জয় করতে হবে। করোনা পজিটিভ হলেই ভেঙ্গে পড়া যাবে না। মনের ভেতর সাহস রাখতে হবে। আর চিকিৎসকের পরামর্শে ওষুধ সেবনের পাশাপাশি কিছু নিয়ম-কানুন মেনে চলতে হবে। তাহলে করোনাকে জয় করা সম্ভব।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp