বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

করোনা পরিস্থিতি মোকাবেলায় দিনরাত কাজ করে যাচ্ছে বরিশাল র‌্যাব

নিজস্ব প্রতিবেদক :: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশও। এই মরণব্যাধি ভাইরাস রোধে গত ২৬ মার্চ থেকে বরিশালরসহ সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে অধিকাংশ ব্যবসাপ্রতিষ্ঠান। সব সড়কে যানবাহন চলাচলও প্রায় বন্ধ। দেশের বিভিন্ন জায়গা লকডাউন ঘোষণা করা হয়েছে।

এ অবস্থায় ঘর থেকে বের হতে না পেরে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের শ্রমজীবী সাধারণ মানুষ। যাদের পরিশ্রমের বিনিময়ে একটি পরিবারের সবার মুখে দু মুঠো ভাত জুটতো। কিন্তু তারা ঘর থেকে বের না হতে পেরে এখন ঘরবন্ধি মানবেতর জীবনযাপন করছে। এসব নিম্ন আয়ের ও হতদরিদ্রদের পাশে দাড়িয়েছেন বরিশাল র‌্যাপিট এ্যকশন ব্যাটেলিয়ন (র‌্যাব ৮) এর সদস্যরা। তারা আজ সোমবার ( ৩০ মার্চ) বিকালে বরিশালের বিভিন্ন জায়গায় ঘুড়ে নিম্ন আয়ের ও হতদরিদ্রদের ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে শহরের বিভিন্ন স্থানে (ফার্মেসি, কাঁচা বাজার, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনা কাটার) দোকান সমূহের সামনে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সাধারণ জনগণের সুবিধার্থে সামাজিক দুরত্ব রেখা/ বৃত্ত একেঁ দিয়েছে র‌্যাব সদস্যরা।

এছাড়াও সাধারণ জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য বাড়ির বাইরে যাতায়াতের সময় মাস্ক ব্যবহার, হ্যান্ড গ্লাভস ব্যবহার, নিয়মিত সঠিকভাবে হাত ধোয়সহ বিভিন্ন বিষয়ে প্রচারণা চালায় তারা। এসময় র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মাদ জাহাঙ্গীর আলম, মেডিকেল অফিসার মেজর মোঃ খালেদ মাহমুদ, ল-অফিসার এএসপি মোঃ ইফতেখারুজ্জামান, অপস্ অফিসার এএসপি মুকুর চাকমা উপস্থিত ছিলেন।

এছাড়াও র‌্যাব-৮ এর অধীনে সকল জেলায় নিয়মিত রোবাস্ট পেট্রোলিং এর মাধ্যমে জনগণকে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন করার লক্ষ্যে টহল বিদ্যমান রয়েছে। র‌্যাব-৮ এর এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছে র‌্যাব।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp