বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

করোনা প্রতিরোধে শেবাচিম হাসপাতালে চালু হল আইসোলেশন ওয়ার্ড

নিজস্ব প্রতিবেদক :: করোনা ভাইরাস প্রতিরোধে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) আইসোলেশন ওয়ার্ড চালু করা হচ্ছে।

হাসপাতাল চত্বরের নির্মাণাধীন ভবনে ৫ বেডের মাধ্যমে এ নতুন ওয়ার্ডের কার্যক্রম শুরু করা হবে। আর ওয়ার্ডের মোট শয্যাসংখ্যা দেড়শ। দেশে প্রথমবারের মত করোনা রোগী শনাক্ত হওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বিষয়ে সতর্ক থাকতে বলা হয়। এরই ধারাবাহিকতায় শেবাচিমে স্থাপন করা হল আইসোলেশন ওয়ার্ড।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, দেশে করোনার রোগী শনাক্ত হলেও আতংকের কিছুই নেই। তিনি বলেন, সন্দেহপ্রবণ রোগীদের নতুন ভবনের নিচতলায় আইসোলেশন ওয়ার্ডে রাখা হবে। এখানে দেড়শ থেকে ২শ রোগী থাকার ব্যবস্থা করা হচ্ছে। আজ সোমবার ৫টি বেড প্রস্তুত করে কার্যক্রম শুরু কথা জানিয়েছেন তিনি।

এদিকে ভাইরাস মোকাবেলায় ৪ সদস্যের উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান মেডিকেল কলেজের অধ্যক্ষ। হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান এ কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

ইতোমধ্যে করোনা ভাইরাস প্রতিরোধে আইসোলেশন ওয়ার্ড পরিদর্শন করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক এমপি। গত শুক্রবার এই ওয়ার্ড পরিদর্শন করেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

ওয়ার্ড পরিদর্শনকালে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেন, দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ এই স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে জনবল সংকট রয়েছে। বিষয়টি নিয়ে শেবাচিম হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি এবং স্বাস্থ্য মন্ত্রীর সাথে কথা বলেছি। বিষয়টি শীঘ্রই সমাধান হবে। তাছাড়া হাসপাতালে ব্যবস্থাপনায় দ্রুতই আমূল পরিবর্তন দেখা যাবে। এদিকে আমরা করোনা ভাইরাস প্রতিরোধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছি।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সাথে বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, শেবাচিম হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন, মহানগর আওয়ামী লীগের নেতা ও বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাবুবুর রহমান মধু, শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জোয়ারের আব্দুল্লাহ জিন্নাহ প্রমুখ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp