বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

করোনা ভাইরাস প্রতিরোধে বিশেষ সেল ও কন্ট্রোল রুম খোলাসহ সিটি মেয়রের ব্যাপক প্রস্তুতি

আসাদুজ্জামান :: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণ ঘাতক করোনা ভাইরাস বাংলাদেশেও প্রভাব বিস্তার করেছে। গোটা দেশের মানুষকে নিরাপদ ও করোনা ভাইরাসের ছোবল থেকে রক্ষা করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে সরকার। সেই অনুযায়ী বরিশালে ও ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ করোনা প্রতিরোধ করতে সিটি কর্পোরেশন এলাকায় বিশেষ সেল ও কন্ট্রোল রুম খোলার নির্দেশ দিয়েছেন।

সিটি কর্পোরেশন এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধ ও যেকোন প্রকার প্রাদুর্ভাব মোকাবেলায় দ্রুততম সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহনের জন্য সিটি কর্পোরেশনের গুরুত্বপূর্ন পদে দায়িত্বরত কর্মকর্তাদের সমন্বয়ে নিয়ন্ত্রণ সেল গঠন করেন। মহানগর এলাকায় জনসাধারনকে করোনা ভাইরাস বিষয়ে নিয়ন্ত্রণ সেলে কর্মরত কর্মকর্তাদের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে। এই সেলের সদস্যদের মধ্যে রয়েছেন সিটি কর্পোরেশনের মেডিকেল অফিসার ডাঃ নাহিদ হাসান, মোবাইল নং- ০১৯১২-৬৭৪২৯৭, ভেটেরিনারী সার্জন ও পরিচ্ছন্নতা কর্মকর্তা ডাঃ মোঃ রবিউল ইসলাম, মোবাইল নং-০১৮১৬-০৯৯৮৬৫। বিসিসির পানি বিদ্যুৎ শাখার নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক, মোবাইল নং-০১৭১৭-৯৭০২৭৮ ও বিসিসির প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন, মোবাইল নং-০১৭৩৩-৬০৯২১৫।

একই সাথে ৩০ টি ওয়ার্ডের কোথাও করোনা সংক্রান্ত যেকোন পরিস্থিতি সেলের সদস্যদেরকে জানানোর জন্য অনুরোধ জানানো হয়েছে। করোনা ভাইরাসে আতংকিত না হয়ে সকলকে সচেতন থাকার জন্য অনুরোধ জানিয়েছেন বিসিসির মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে নগরবাসীকে সচেতন করার লক্ষ্যে ব্যাপক প্রচারাভিযান চালিয়েছেন বিসিসি’র মেয়র। বরিশাল থেকে প্রকাশিত সবকটি পত্রিকায় বিজ্ঞাপনের মাধ্যমে জনগণকে সচেতন থাকার আহবান জানিয়েছেন। বার বার সাবান পানি দিয়ে হাত ধোয়া, হাত না ধুয়ে চোখ, মুখ ও নাকে হাত দিবেন না, হাচিঁ কাশি দেয়ার সময় মুখে ঢেকে রাখুন, সব সময় মাস্কস ব্যবহার করুন, মাছ, মাংস ভালোকরে রান্না করে খাবেন, অসুস্থ পশু পাখির সংস্পর্শে আসবেন না। যথা সম্ভব বাসায় অবস্থান করুন এবং গণপরিবহন ও জনবহুল এলাকা এড়িয়ে চলুন।

আতংকিত না হয়ে সচেতন থাকার আহবান জানিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে হট লাইন নম্বরঃ ৯৬২৬৩ ও ৩৩৩, দিয়ে প্রচারাভিযান চালানো হয়েছে। জীবানুনাশক এক্সপ্রে দেয়া এবং নগরীকে পরিচ্ছন্ন রাখতে বরিশালে অবস্থান করে সার্বক্ষনিক নগরবাসীর সেবা নিশ্চিতে এবং করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করছেন সিটি মেয়র। এছাড়াও বরিশালের প্রশাসনের সাথে সার্বক্ষনিক সমন্বয় করে মানুষের সেবা নিশ্চিত করতে অবিরাম কাজ করে যাচ্ছেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp