বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

করোনা রোগীদের সেবায় অবিরাম কাজ করে যাচ্ছে ‘চরমোনাই ভলান্টিয়ার সার্ভিস টিম’

নিজস্ব প্রতিবেদক ::: বরিশালে ঝড় বৃষ্টি উপেক্ষা করে অবিরাম কাজ করে যাচ্ছে ‘চরমোনাই ভলান্টিয়ার সার্ভিস টিম’। বাড়ি বাড়ি গিয়ে সর্বত্র অক্সিজেন সিলিন্ডার বিতরণ করে যাচ্ছে তারা। পাশাপাশি রয়েছে তাদের ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস। করা হচ্ছে করোনা আক্রান্ত মৃত্যু ব্যক্তির গোসল দাফন-কাফনের ব্যবস্থা। করোনা মহামারীর এই সময় নিজেদের জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছে ‘চরমোনাই ভলান্টিয়ার সার্ভিস টিম’। নিজের সবটুকু বিলিয়ে দিচ্ছে করোনা রোগীদের সেবায়।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির শায়েখে চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের নির্দেশে চরমোনাই ভলান্টিয়ার সার্ভিসের মুখপাত্র আব্দুল্লাহ আল মামুন টিটুর নেতৃত্বে একদল স্বেচ্ছাসেবক কর্মী দিন রাত ২৪ ঘণ্টা বাসায় বাসায় অক্সিজেন পৌঁছে দিচ্ছে। চরমোনাই ভলান্টিয়ার সার্ভিস টিম যেখানেই খবর পাচ্ছে সেখানে গিয়ে মৃত ব্যক্তিদের গোসল করাচ্ছে ও দাফন কাফন করছে। এমনকি গতকাল ঝালকাঠি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোসম্মৎ সানিয়া আক্তার করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে তাদের মহিলা টিম ঝড় বৃষ্টি উপেক্ষা করে তার গোসল ও দাফন কাপন সম্পন্ন করে।

এরআগে করোনায় আলী হোসেন নামের এক ব্যক্তির মৃত্যুর খবর পেয়ে ঈদের আনন্দ ও ব্যস্ততা রেখে চরমোনাই ভলান্টিয়ার সার্ভিস টিমের ৫ সদস্য রায়পাশা কড়াপুর ইউনিয়নে ছুটে যান মরদেহ দাফন করতে। ঈদের দিনে পরিবারের সঙ্গে সময় না কাটিয়ে করোনা আক্রান্তদের সেবায় কাজ করেছে ‘চরমোনাই ভলান্টিয়ার সার্ভিস টিম’। ঈদের আগের রাতে আলী হোসেনের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তার জন্য অক্সিজেনও পৌঁছে দিয়েছিলেন তারা।

৮০ জন সদস্য নিয়ে কাজ করছে এই ‘চরমোনাই ভলান্টিয়ার সার্ভিস টিম’। প্রতিনিয়ত ৪ থেকে ৫ এ্যাম্বুলেন্স সার্বক্ষনিক করোনা রোগীদের সেবায় নিয়োজিত রয়েছে।

জানা গেছে, করোনা আক্রান্ত কেউ মারা গেলে ভয়ে আত্মীয়-স্বজন, প্রতিবেশী এবং কোনো কোনো ক্ষেত্রে পরিবারের সদস্যরাও এগিয়ে আসেন না। এমন অমানবিক পরিস্থিতিতে ওই পরিবারের পাশে ‘চরমোনাই ভলান্টিয়ার সার্ভিস টিম’। ইতোমধ্যে ১৫/১৬টি মরদেহ দাফন ও অর্ধ শতাধিক করোনা রোগীর বিনামূল্যে অক্সিজেন সেবা দিয়েছেন তারা।

মুখপাত্র আব্দুল্লাহ আল মামুন টিটু জানান, রাত গভীর হলেই করোনা আক্রান্ত রোগীর পরিবার থেকে ফোন আসে। কারও অক্সিজেন সংকট আবার কারও জরুরি ওষুধ। দূর দূরান্তের গ্রামেও তা পৌঁছে দেয়া হচ্ছে আমাদের সেবা। করোনা সংকট মোকাবেলায় শেষ পর্যন্ত আমরা কাজ করে যাবো ইনশাহ্আল্লাহ।

‘চরমোনাই ভলান্টিয়ার সার্ভিস টিমের’ কার্যক্রম ইতোমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। সুবিধাভোগীরা সুফল পেয়ে তাদের এমন কাজকে সাধুবাদ জানিয়েছেন।”

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp