বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

কর্মহীন অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে বিসিসি

নিজস্ব প্রতিবেদক :: করোনা পরিস্থিতির কারণে কর্মহীন অসহায়, দুস্থ ও সুবিধা বঞ্চিত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে বরিশাল সিটি কর্পোরেশন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার নগরীর শিশু পার্ক কলোনী (বস্তি), কলাপট্টি, কসাইখানা ও পলাশপুরেরর নিম্ন আয়ের মানুষদের মাঝে খাদ্য সহায়তা পৌছে দেয়া হয়েছে।

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নির্দেশে গত সোমবার থেকে শুরু হওয়া খাদ্য সহায়তা প্রদান কর্মসূচির মাধ্যমে এ পর্যন্ত নগরীর বিভিন্ন প্রান্তে ৬ হাজারের অধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দেয়া হলো। যারমধ্যে সোমবার মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক কলোনীর (কেডিসি বস্তি) কর্মহীন ১ হাজার ২শ মানুষের ঘরে, দ্বিতীয় দিন মঙ্গল স্টেডিয়াম কলোনীর (চাঁদমারি বস্তি) ১ হাজার ৩ শত, বুধবার নগরীর রসুলপুর কলোনীর দেড় হাজার মানুষের ঘরে এবং বুহস্পতিবার নগরীর শিশুপার্ক কলোনী, কলাপট্টি, কসাইখানা ও পলাশপুর কলোনীর ২১শত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী পৌছে দেয়া হয়েছে।

সিটি কর্পোরেশন সূত্রে জানাগেছে, এসব খাবারের প্রতিটি প্যাকেজে ১০ কেজি করে চাল, ৫ কেজি আলু ও ২ কেজি করে মসুর ডাল দেয়া হয়। যা নগরীর কালিবাড়ি রোডস্থ মেয়র সাদিক আব্দুল্লাহ’র বাসভবন “সেরনিয়াবাত ভবন” এর পেছনের অংশের খোলা মাঠে প্যাকেটজাত করা হয়ে থাকে। যে কাজে সিটি কর্পোরেশনের কর্মীদের সাথে আওয়ামী লীগের দলীয়ও সহযোগী সংগঠনের কর্মীরা সহযোগিতা করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় জনগনের নিরাপদে ঘরে থাকা নিশ্চিত করতে এসব খাদ্য সহায়তা দেয়া হচ্ছে এবং যা বর্তমান পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নগরজুড়ে এ সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে মেয়রের পক্ষ থেকে জানানো হয়েছে।

সূত্র আরো জানায়, সিটি কর্পোরেশনের হিসেবে করোনা পরিস্থিতির কারণে নগরীর ৩০টি ওয়ার্ডের অন্তত ৪০ হাজার মানুষ বর্তমানে কর্মহীন অবস্থায় রয়েছেন। অসহায় এই মানুষের খাদ্য সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তার নির্দেশনা ও সরাসরি তত্বাবধানে সোমবার থেকে এই খাদ্য সহায়তা কর্মসূচি শুরু হয়েছে। মেয়রের নেয়া এ পদক্ষেপ ইতোমধ্যে নগরজুড়ে বেশ প্রশংসা কুড়িয়েছে। সন্কটকালীন এই সময়টাতে খাদ্য সহায়তা পেয়ে সকলে মেয়রের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp