বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

কলাপাড়ায় অজগর নিয়ে বেদেদের চাঁদাবাজি, উদ্ধারের পর দুটি সাপ অবমুক্ত

পটুয়াখালী প্রতিনিধি ::: বেদেদের কাছ থেকে ছয়ফুট দৈর্ঘ্যরে দুটি অজগর সাপ উদ্ধার করেছে অ্যানিমেল লাভার্স অব পটুয়াখালীর স্বেচ্ছাসেবকরা। শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে কলাপাড়া উপজেলার কুয়াকাটা সংলগ্ন লেম্বুরবন এলাকায় সাপ দুটিকে অবমুক্ত করা হয়।

দুদিন আগে কলাপাড়া পৌর শহরে কয়েকজন বেদে সম্প্রদায়ের লোকরা দোকানদারদের কাছে অজগরের ভয় দেখিয়ে টাকা দাবি করে আসছিল। চাঁদাবাজির সময় সাপ দুটিকে উদ্ধার করা হয়।

অ্যানিমেল লাভারস অব পটুয়াখালীর কলাপাড়া শাখার টিম লিডার রাকায়েত আহসান জানান, দু-তিন দিন আগে আমরা কলাপাড়া পৌরশহর থেকে সাপ দুটিকে উদ্ধার করি। স্থানীয় দোকানদাররা আমাদের ফোন করে বলেন যে এখানে বেদে সম্প্রদায়ের কিছু মানুষ সাপের ভয় দেখিয়ে টাকা চাচ্ছে। পরে আমরা বন বিভাগের সবাইকে তাদেরকে আটক করে সাপগুলো উদ্ধার করি। প্রাথমিক চিকিৎসা শেষে অবমুক্ত করি।

রাকায়েত আরও বলেন, এর আগেও আমরা বেশ কিছু বন্যপ্রাণী উদ্ধার করে বনে অবমুক্ত করেছি। স্বেচ্ছাসেবক হিসেবে আমরা বন্যপ্রাণীকে সংরক্ষণের চেষ্টা করছি।

বন বিভাগের মহিপুর রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, অ্যানিমেল লাভার্স দীর্ঘদিন বন্যপ্রাণী সংরক্ষণে কাজ করে আসছে। তারা প্রশংসা কুড়ানোর মতো অনেক কাজ করছে। আমরা সার্বক্ষণিক তাঁদের সহযোগীতা করছি। আমাদের সবার উচিৎ তাঁদের মত প্রত্যেক মানুষের বন্যপ্রাণীকে ভালোবাসা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp